মাগুরা প্রতিনিধি:

আজ ১০ জুন রোজ বৃহস্পতিবার সকাল ১০ টায় মাগুরা সদর উপজেলাধীন আমুড়িয়া বাজারে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাগুরা সদর থানা পূর্ব-এর মানববন্ধন থানা সভাপতি মুহাম্মাদ মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাগুরা জেলা শাখার সভাপতি মুহাম্মাদ আব্দুর রহমান আল মাহফুজ। তিনি তার বক্তব্যে বলেন, করোনার অজুহাতে দীর্ঘ ৪৩৬ দিন যাবত বন্ধ থাকা ভঙ্গুর এই শিক্ষাব্যবস্থা, যার প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা স্তর পর্যন্ত দেশের প্রায় সাড়ে ৫ কোটি শিক্ষার্থী অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে। শুধু তাই নয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ২০ শতাংশ শিক্ষার্থী পড়াশোনা ছেড়ে কাজে জড়িয়ে পড়ছে। তিনি আরো বলেন, যেখানে রাষ্ট্রের সকল কার্যক্রম চলমান।
গণপরিবহন, অফিস-আদালত, কারখানা- গার্মেন্টস, হোটেল-রেস্তোরাঁ কি খোলা নেই বাংলাদেশে? করোনার কি খাবার, পোশাক আর পরিবহন এর প্রয়োজন পড়ে না? করোনা কি শুধু শিক্ষিত হতে চায়!

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাগুরা জেলা শাখার সহ-সভাপতি আব্দুল হান্নান। তিনি বলেন শিক্ষা জাতির মেরুদন্ড, কিন্তু শিক্ষা যদি হয় অটোপাস তবে জাতি হবে মেধাশূন্য। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সদর থানা পূর্ব শাখার সহ-সভাপতি মুহাম্মাদ মারুফ বিল্লাহ , সাধারণ সম্পাদক মুহাম্মাদ আল আমিন সহ থানা ও ইউনিয়নের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *