মোঃ নাহিদ মিয়া, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি :
হবিগঞ্জের মাধবপুরে দেশে চলমান লকডাউনের আইন অমান্য করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা। গত শনিবার (২৪ জুলাই) সকালে থেকে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ মহিউদ্দিন পরিচালিত মোবাইল কোর্টে বিধিনিষেধ না মানায় দোকান মালিক ও যানবাহনের চালক ও ব্যক্তি কাছ থেকে ১৭টি মামলায় ৭হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।
সরকার নির্দেশিত কঠোর লকডাউন বাস্তবায়নে আজ মাধবপুর উপজেলায় উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সমন্বয়ে দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন বলেন, করোনা সংক্রমণ রোধ করতে মানুষকে ঘরে রাখতে আমরা শুরু থেকে নানা কার্যক্রম পরিচালনা করে আসছি। সর্বশেষ কিছুদিন সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় সরকার টানা ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেন। এ ঘোষণার পরেও কিছু মানুষ অকারণে ঘর থেকে বাইরে আসছে।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্যট ও মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দিন বলেন, সারা দেশে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাজারের আসা লোকজনদের প্রতি উনি অনুরোধ জানান সবার যেন মাক্স পরে বাজারে আসে। মাস্ক অবশ্যই পড়তে হবে। কেউ মাস্ক ছাড়া বাইরে বের হলে তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। নিজে সচেতন হোন। অন্যকে সচেতন করুন। সকলকে প্রয়োজনে ঘর থেকে বের হলে আবশ্যিক ভাবে মাস্ক পরিধান করার নির্দেশনা দেয়া হল।

Leave a Reply