নাহিদ মিয়া,মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি:

প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন হবিগঞ্জের মাধবপুর পৌরসভার নির্বাচন। প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে। প্রতিশ্রুতি দিচ্ছেন পরিছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।

শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল আর স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শ্রীধাম দাশ গুপ্ত ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। তিনি জানান, মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে মাধবপুর পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে। তিনি মাধবপুর পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা এবং মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠনের প্রতিশ্রুতি দেন।

অন্যদিকে সমানভাবে প্রতিটি ঘরে ঘরে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী হাবিবুর রহমান মানিক বলেন, আমি নির্বাচিত হলে মাধবপুর পৌরসভা একটি মডেল পৌরসভা হিসাবে গড়ে তুলব। মাদক ও সন্ত্রাসমুক্ত পৌর শহর গড়ে তুলব। প্রত্যেক ভোটারকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রধানের আহ্বান জানান তিনি।

স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযাদ্ধা সাবেক মেয়র শাহ মোঃ মুসলিম বলেন, আমি শতভাগ আশাবাদী ১৬ তারিখ নির্বাচনে জয়ী হব ইনশাআল্লাহ।

স্বতন্ত্র প্রার্থী পংকজ কুমার সাহা বলেন, মাধবপুর পৌরসভার বর্তমান মেয়র হিরেন্দ্র লালা সাহা আমার বড় ভাই ১০ বছর যাবত সুনামের সাথে মেয়রের দায়িত্ব পালন করেন। আমি নির্বাচিত হলে পৌরসভার উন্নায়নের দ্বারা অব্যাহত রাখব এবং আমি শতভাগ আশাবাদী ১৬ তারিখের নির্বাচনে জয়ী হব।

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানান।

পিছিয়ে নেই মহিলা প্রার্থীরাও। তারাও মা-বোনদের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ইশরাত জাহান ডলি বলেন, আমি মানুষের জন্য সবসময় কাজ করি। মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াই। আশা করছি, ভোটাররা আমাকে বঞ্চিত করবেন না।

আগামী ১৬ জানুয়ারি, শনিবার ব্যালটের মাধ্যমে মাধবপুর পৌরসভায় ভোট গ্রহণ হবে। নির্বাচনে মেয়র পদে ৪জন, কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মাধবপুর পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও সতন্ত্র ২ প্রার্থী অংশ নিয়েছেন।

মাধবপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৯৮৭ জন।পুরুষ ভোটার ৮১০৭ মহিলা ভোটার ৭৮৮০। ৯ ওয়ার্ডে ভোট কেন্দ্র ৯টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *