নাহিদ মিয়া,মাধবপুর হবিগঞ্জ প্রতিনিধি :

৩৬০আউলিয়া পুণ্যভূমি সিলেট বিভাগের প্রবেশদ্বার, হবিগঞ্জ মাধবপুর পৌরসভা নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ঘন কুয়াশা ও শীত উপেক্ষা করে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে বিরামহীন প্রচারণা। গ্রামে গ্রামে, পাড়ায় পাড়ায় চলছে সভা-সমাবেশ ও উঠান বৈঠক। বেলা দুইটা থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থীদের মাইকিংয়ে সরগরম থাকছে পাড়া-মহল্লা ও হাট বাজার। ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে চারপাশ। এ যেন এক অন্য পরিবেশ।

শুধু প্রার্থীরা নয়, সমর্থক-কর্মীরাও সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ভোটের প্রচারণায় সময় পাড় করছেন। পাড়া-মহল্লায় ঘুরে ঘুরে ভোটারদের কাছে ভোট ও দোয়া কামনা করছেন। প্রার্থীরা তুলে ধরছেন তাদের পরিকল্পনার কথা। আধুনিক পৌরসভা গঠনে নিজেদের চিন্তা-চেতনার কথাও উন্মোক্ত করেছেন ভোটারদের কাছে।

তবে ভোটাররা বলছেন- প্রতিশ্রুতি নয়, বাস্তবে যিনি পৌরসভার উন্নয়নে কাজ করবেন এবং সুখে দুঃখে মানুষের পাশে দাড়াবেন তাকেই তারা নির্বাচিত করবেন। পাশাপাশি সৎ, নিষ্টাবান ও যোগ্য প্রার্থীকেই বেচে নিতে চান ভোটাররা।

মাধবপুর পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী শ্রীধাম দাশগুপ্ত (নৌকা), বিএনপি প্রার্থী হাবিবুর রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র শাহ মো. মুসলিম (জগ) পংকজ কুমার সাহা (নারিকেল গাছ)।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছে।

এদিকে, ভোটাররা কষছেন নির্বাচনী হিসাব-নিকাশ। কে এগিয়ে আর কি কারণে এগিয়ে রয়েছে সে বিষয়ে চলছে নানা বিশ্লেষণ। চায়ের আড্ডা থেকে শুরু করে পরিবার পর্যন্ত এখন শুধু নির্বাচনী আলোচনা।

আগামী ১৬ জানুয়ারি এ পৌরসভায় ভোটগ্রহণ হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিজেদের ভোট প্রয়োগের মাধ্যমে তাদের পৌরপিতাকে মনোনীত করবেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৯শ’ ৮৭ জন।

Leave a Reply