মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি

ব্যাংকের শাখা খোলার বিষয়ে আলোচনার জন্য বাংলাদেশ থেকে আগত আল আরাফাহ্ ইসলামী ব্যাংক-এর চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক মালদ্বীপের মাননীয় অর্থ মন্ত্রী এবং মালদ্বীপ মনিটারি অথোরিটির গভর্নর মহোদয় এর সঙ্গে
২৫ নভেম্বর বৈঠকে মিলিত হন।

উক্ত বৈঠক সমূহে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ নাজমুল হাসান উপস্থিত ছিলেন। এরপর উক্ত ব্যাংকের কর্মকর্তাবৃন্দ রাষ্ট্রদূত এর সাথে পৃথকভাবে বৈঠক করেন।

উল্লেখ্য, মালদ্বীপে একটি বাংলাদেশী ব্যাংক-এর শাখা খোলা হলে প্রবাসী বাংলাদেশীগণ সহজে, সাশ্রয়ে এবং বৈধ পথে দেশে রেমিটেন্স পাঠাতে পারবেন বলে আশা করা যায়।

যেনে রাখা ভালো,,মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ নাজমুল হাসান মালদ্বীপের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আলী হাশিমের সঙ্গে গত ১৪ জানুয়ারি ২০২১ তারিখে এক বৈঠকে মিলিত হন।

এসময় হাই কমিশনার মালদ্বীপে বাংলাদেশের একটি ব্যাংকের শাখা খোলার বিষয়ে গভর্নরকে অনুরোধ করেন। একই সঙ্গে ডলারের পরিবর্তে এমভিআর-এ প্রবাসী বাংলাদেশিদের নিজ দেশে অর্থ পাঠানোর বিষয়ে সহযোগিতা চান।
বৈঠকে ভ্রাতৃপ্রতিম দুই দেশের ব্যাংকিং সেক্টরে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

আলোচনায় মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো গুরুত্ব দেওয়া হয়।
মালদ্বীপের ব্যাংক গভর্নর জানান, বাংলাদেশি কর্মীরা নিজ দেশে অর্থ পাঠাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি তিনি অবহিত।

Leave a Reply