নাজিম উদ্দিন মির্জাপুর (টাংগাইল) প্রতিনিধি

প্রকৃতি বাঁচলে, বাঁচবে দেশ “গাছ লাগান, পরিবেশ বাঁচান” এই স্লোগানে টাংগাইল জেলার মির্জাপুর উপজেলার সেচ্ছাসেবী সংগঠন ও সমবায় সমিতি ধল্যা স্টার এসোসিয়েশন এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার বিকেলে এই সেচ্ছাসেবী সংগঠন এর উদ্দ্যোগে বিভিন্ন ফলজ গাছের ২৫ টি চারা রোপন ও বিতরণ করে সংগঠন টি

আজ সোমবার বিকেলে সেচ্ছাসেবী সংগঠন এর প্রতিষ্ঠাতা সভাপতি দেওয়ান মো নজরুল ইসলাম এর সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন মো শওকত হোসেন সাধারন সম্পাদক ৮নং ওয়ার্ড জামুর্কী ইউনিয়ন আওয়ামীলীগ ও টাংগাইল জেলা যুবলীগের সদস্য জনাব ইসতিয়াক আহাম্মেদ ইবলু

এসময় বক্তারা বলেন, গাছ মানুষের পরম বন্ধু। শুধু অক্সিজেন নয় প্রয়োজনীয় জ্বালানি, ঘর করার কাঠ, পশু পাখিদের আহার এবং ফলমূল আমরা গাছ থেকে পেয়ে থাকি। কিন্তু সরকারি পদক্ষেপ থাকার পরও প্রতিনিয়তই কিছু গাছ খেঁকো মানুষ প্রকৃতির বন্ধু গাছকে হত্যা করে যাচ্ছে। বৃক্ষরোপণের উপকারিতা ব্যাপক। গাছ গরমের উষ্ণতা থেকে পরিবেশকে শীতল রাখে। গাছপালা থাকার কারণে দেশে বৃষ্টিপাত হয়। আমরা প্রায়ই একটা কথা শুনে আসছি ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’। এর অর্থ হচ্ছে পরিবেশ বাঁচাতে হলে বেশি বেশি গাছ লাগাতে এবং গাছের পরিচর্চা করতে হবে। গাছের সঠিক পরিচর্যা করতে হবে। তাই আসুন আমরা বেশি বেশি বৃক্ষরোপন করি সুন্দর একটি দেশ গড়ি।

এসময় সদস্য ও সেচ্ছাসেবক বৃন্দ উপস্থিত ছিলেন তারা হলেন মো বিল্লাল খান, মামুন দেওয়ান, মো সুজন মিয়া, রুবেল মিয়া, মো সজিব মিয়া,মো লালন মিয়া দেওয়ান মো শরিফ সহ আরও অনেকে।

কর্মসুচির সার্বিক পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক মো রুহুল আমিন মল্লিক।

Leave a Reply