নাজিম উদ্দিন মির্জাপুর (টাংগাইল) প্রতিনিধি:

টাংগালের মির্জাপুরে শনিবার ৪ ( সেপ্টেম্বর) উপজেলা পরিষদের হলরুমে সকাল ৯ টায় ময়মনসিংহ অঞ্চলের। ফসল বৃদ্ধিকরন প্রকল্পের আওতায় (২০২১-২০২২) অর্থবছরের কর্মপরিক্পনা মির্জাপুর উপজেলা বাস্তবায়ন কৌশল নির্ধারন শীর্ষক অবহিত করন কর্মশালার অনুষ্ঠিত হয়েছে

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও তরজমা পাঠ করেন মির্জাপুর উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ শাহজাহান কবির।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মির্জাপুর টাঙ্গাইল কর্তৃক আয়োজনে কৃষিবিদ ও উপ পরিচালক খামার বাড়ি টাঙ্গাইলের মোঃ আহসানুল বাসারের সভাপত্বিতে স্বাগত বক্তব্য রাখেন, কৃষিবিদ মোহাম্মদ জিয়াউর রহমান প্রকল্প পরিচালক, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামার বাড়ি, ঢাকা।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, যেকোন পতীত জমি যেন পড়ে না থাকে সেখানে কৃষি সম্প্রসারণ করে বেকারত্ব দূর করে বাংলাদেশ কে কৃষি খাতে এগিয়ে নিতে। বাংলাদেশ ইতোমধ্যে সবজি উৎপাদনে ও ধান উৎপাদনে সারা বিশ্বে তৃতীয় স্থান অধিকার করেছে। সেই লক্ষ্যে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের সহযোগিতায়, মির্জাপুর উপজেলার কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে মির্জাপুর উপজেলাকে কৃষি সম্প্রসারণে উন্নত করা ও বাস্তবায়নের লক্ষ্যে এই আয়োজন করা হয়।

ইতোমধ্যে তিনি উপজেলার প্রতিটি ইউনিয়ন ভিত্তিক উপসহকারী কৃষি কর্মকর্তাদের নিয়ে তার নিজ কার্যালয়ে প্রশিক্ষণ ব্যবস্থা গ্রহন করেন। কারিগরি সেশন (২০২১-২০২২) অর্থবছরে প্রণীত কর্মপরিকল্পনা বাস্তবায়নে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণে কৃষিকে কিভাবে উন্নত করা যায়, কিভাবে কৃষির উন্নত প্রযুক্তির ব্যবহার করা যায়, নতুনতর কৃষিযন্ত্রাংশ সুবিদা ও বাংলাদেশের কৃষিকে কিভাবে উন্নত বিশ্বে এগিয়ে নেওয়া যায় তার মুক্ত আলোচনা করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু, চেয়ারম্যান মির্জাপুর উপজেলা পরিষদ, মো. জুবায়ের হোসেন, সহকারী কমিশনার (ভূমি), মীর্জা শামীমা আক্তার শিফা, মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলার পরিষদ, মোঃ জাকির হোসেন, চেয়ারম্যান লতিফপুর ইউনিয়ন পরিষদ, মোঃ আজাহারুল ইসলাম চেয়ারম্যান ৮নং ভাতগ্রাম ইউনিয়ন পরিষদ, মোঃ আদিল হোসেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ১০ নং গোড়াই ইউনিয়ন পরিষদ সহ বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
কৃষিবিদ বশির আহম্মদ সরকার ( অতিরিক্ত পরিচালক) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঢাকা অঞ্চল, ঢাকা ও প্রধান অতিথির সমাপনী বক্তব্যে এবং মধ্যাহ্ন ভোজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *