মো.সোহেল রানা, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ”মুজিববর্ষে পুলিশনীতি, জনসেবা আর সম্প্রীতি” এই স্লোগানে মুন্সীগঞ্জ জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। আজ সকাল ১১.০০ ঘটিকায় শহরের সুপার মার্কেট থেকে এ উপলক্ষ্যে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পুলিশ লাইন মাঠে গিয়ে শেষ হয়। পরে পুলিশ লাইনে বেলুন উড়িয়ে কেক কাটা হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) সুমন দেব এঁর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা মাদক, সন্ত্রাস নির্মূলের পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে পুলিশের পদক্ষেপের সাথে জনগনকে সচেতন থাকার আহ্বান জানান।

“কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলু রায়, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) সুমন দেব, মুন্সীগঞ্জ পৌর মেয়র জনাব মোহাম্মদ ফয়সাল বিপ্লব, জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক প্রবীর কুমার গাঙ্গলী, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জ্বল, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহিন মো. আমান উল্লাহ্, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হোসেন সোহেল সহ কমিউনিটি পুলিশিং এর সদস্য, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদের মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করা হয়।

Leave a Reply