শেখ মো.সোহেল রানা, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি:

আজ শুক্রবার সকাল ১০ ঘটিকায় মুন্সীগঞ্জের লৌহজংয়ের কনকসার বাজরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরন করেছেন । মুন্সীগঞ্জ -২ (লৌহজং -টংঙিবাড়ী) আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে এ অনুদান ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেন। এ সময়ে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারের মাঝে সরকারী সাহায্য হিসেবে ২ বান করে টিন ও নগদ ৬ হাজার টাকা করে বিতরণ করা হয় এবং লৌহজং উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৪০ হাজার টাকা করে অনুদানও প্রদান করা হয়। এছাড়াও এমপি কুমারভোগ ও হলদিয়া ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন।

পরে এমপি বেজগাঁও ইউনিয়ন হাটভোগদিয়া গ্রামে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জিন এক্সপার্ট ও ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন করেন। তবে তিনি হাসপাতালটির ডাক্তার স্বল্পতায় অশন্তোষ প্রকাশ করেন। এছাড়া তিনি দুপুরে লৌহজং উপজেলা পুজা উদযাপন পরিদষের দ্বি-বার্ষিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবেবক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা নির্বহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির,উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার,ভাইস-চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন,মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রাশেদুল হাসান মাহমুদ, ইসলাম, , লৌহজং থানা প্রেসক্লাব সদস্য শেখ মো.সোহেল রানা সহ অনেকেই ।

এমিলি বলেন , আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। মাননীয় প্রধান মন্ত্রী যেমন কাউকে গৃহহীন রাখবেননা বলে বলেছেন, সেকারণেই আগুণে ঘর পুড়ে গেলেও আমরা আপনাদের ঘর তুলে দিতে এ ঢেউটিও ও নগদ অর্থ দিচ্ছি। নতুন এক্স-রে মেশেন উদ্বোধনকালে তিনি বলেন, প্রধান মন্ত্রী করোনা যেভাবে মোকাবেলা করছেন, বিশে^র অনেক দেশই তা পারেনি। এখনও অনেক দেশ করোনার ভ্যাকসিন পাননি, অথচ আমাদের জন্য তিনি ভ্যাকসিন নিয়ে এসেছেন। দেশের মানুষ যাতে চিকিৎসার অভাবে মারা না যায় সেসব নিয়েও তিনি সব সময় ভাবেন। আর ভাবেন বলেই আমারা আজ নতুন ডিজিটাল এক্স-রে মেশিক আমাদের এই গ্রাম অঞ্চলেও পেলাম। এখন আমনাদের আর এক্স-রের জন্য কষ্ট করে ঢাকায় ছুটে যেতে হবেনা।এখন এক্স সব কাজ গুলো সরকারি ভাবে নিশ্চিত হলো। এসময় লৌহজং আওয়ামী লীগ নেতা -কর্মী,যুবলীগ,ছাত্রলীগ,শ্রমিকলীগ, সহ বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান সহ অনেকেই উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *