মো.সোহেল রানা
, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ
প্রতিনিধিঃ আজ শুক্রবার বেলা সোয়া ১২ টায় কোরবানীর গরু নিয়ে ট্রলার ডুবি।লৌহজংয়ের শামুর বাড়ি এলাকায় পদ্মা নদীতে বালুবাহি বাল্কহেডের ধাক্কায় ৩১টি কোরবানীর পশু নিয়ে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এলাকাবাসির সহযোগিতায় ২৩টি গরু জীবিত উদ্বার করা হলেও ১টি মৃত অবস্থায় উদ্বার হয়েছে বাকি ৬টি গরুসহ ট্রলারটি নিখোঁজ রয়েছে।

লৌহজং থানা সুএে ও গাঁওদিয়া ইউনিয়নের মেম্বার মো. রাসেদ মিয়া জানান, ফরিদপুর থেকে কোরবানীর পশু বোঝাই করে একটি ট্রলার ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়ে লৌহজংয়ের শামুর বাড়ি এলাকায় পদ্মা নদীতে অপর দিক থেকে আসা একটি বালু বাহী বাল্কহেডের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে ৩১ পশু নিয়ে ট্রলারটি নদীতে ডুবে যায়। ট্রলারে থাকা লোকজনের ডাক চিৎকারে এলাকাবাসি ছুটে এসে ২৩ টি গরুর রশি কেটে দিলে গরু গুলো পাড়ে উঠতে সক্ষম হয়। বাকি ১টি গরু মুত অবস্থায় উদ্বার করা হয় এবং ৬টি গরু ও পশু বহনকারী ট্রলারটি নিখোঁজ রয়েছে। এ সময় ট্রলারে থাকা ৪ জন পাইকার আহত হলে তাদেরকে টঙ্গীবাড়ি উপজেলা হাট বালিগাঁও স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। মৃত একটি সহ নিখোঁজ ৬টি গরুর দাম প্রায় দশ লক্ষ টাকা হবে বলে জানান পাইকাররা ।

এদিকে লৌহজং থানা পুলিশ বালুবাহী বাল্ক হেডটি আটক করেছেন। এ বিষয়ে লৌহজং থানার অফিসার ইনচার্জ মো. আলমঙ্গীর হোসাইন জানান, ঘটনার সাথে সাথে আমরা দুঘটনা স্থলে ছুটে এসেছি ২৩ টি গরু জিবীত অবস্থায় উদ্বার করা হয়েছে একটি মৃত গরু নদী থেকে উদ্বার করা হয়েছে। বাকি ৬টি গরুসহ নিখোঁজ ট্রলারটি উদ্বার কাজ চলছে। বালুবাহী বাল্ক হেড আটক করা হয়েছে। দুঘটনার কারনটি প্রত‍্যক্ষ লোকজনের সাক্ষী আমরা খতিয়ে দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *