শেখ মো.সোহেল রানা,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

আজ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মুন্সীগঞ্জের লৌহজংয়ে ৭৫ ড্রাম গলদা চিংড়ির রেণু জব্দ করেছে মাওয়া কোষ্টগার্ড। এ সময় এ কাজে জড়িত থাকা পাঁচ জন ব্যবসায়ীকে আটক করা হয়। পরে গলদা চিংড়ির রেণুগুলো পদ্মায় অবমুক্ত করে দেওয়া হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত মধ্যরাতে উপজেলার শিমুলিয়া ঘাটে অভিযান চালায় মাওয়া কোষ্টগার্ড। পরে ২ নম্বর ফেরিঘাট এলাকায় দুটি ট্রাক থেকে ৭৫ ড্রাম গলদা চিংড়ির রেণু জব্দ ও পাঁচজন ব্যবসায়ীকে আটক করা হয়। আটকারীরা হলেন- রিয়াজ (৪০), জাহিদ (৫৫), মুরাদ উদ্দিন (৪৫), জহির এবং (৫) আবিদ (৪০)।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাতে শিমুলিয়া ঘাটে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে সন্দেহজনকভাবে দুটি ট্রাকে তল্লাশি চালানো হয়। এ সময় ৭৫টি ছোট-বড় ড্রামে থাকা ১৫ লাখ পিস গলদা রেণু জব্দ ও পাঁচ ব্যবসায়ীকে আটক করা হয়। পরে জব্দ মিনিট্রাক ও আটকদের উপজেলা মৎস্য কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। এবং রেণুগুলো পদ্মা নদীতে অবমুক্ত করা হয়।

লৌহজং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জানান, একেকটি ড্রামে ২০ হাজার পিস গলদা চিংড়ির রেণু ছিলো। ৭৫টি ড্রামে ১৫ লাখ রেণু ছিলো। যার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। আমরা রেণুগুলো পদ্মায় অবমুক্ত করে দিয়েছি। সে সাথে মোবাইল কোর্টের পরিচলনা করে পাঁচ ব্যবসায়ীকে ৫ হাজার করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ট্রাক ও ব্যবসায়ীদের মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এ মোবাইল কোর্ট পরিচালনা করেন লৌহজং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীর।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *