শেখ মো.সোহেল রানা, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া মৎস্য আড়তে অভিযান চালিয়ে ২৫ মণ জাটকাসহ ৪ জন অসাধু ব্যবসায়ীকে করেছে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন মাওয়া।
সোমবার বেলা ১১ টার দিকে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ভোরে মাওয়া কোস্টগার্ড স্টেশনের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে মাওয়া মৎস্য আড়তে অভিযান চালায়। এ সময় একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৯-১৬৭৯) এর মধ্যে থাকা ৫ টি গ্যালন তল্লাশি করে আনুমানিক ১,০০০ কেজি (২৫ মণ) জাটকা জব্দ করা হয়। এ সময় পিকআপের চালক এবং অবৈধ জাটকা পাচারে নিয়োজিত ৩ জন অসাধু ব্যবসায়ীকে আটক করা হয়।
আটককৃত ব্যক্তিরা হলেন মো. বিল্লাল (৩২), মো. বাবু (৩৪) ও ইমামুল হক (৪০)। এরা সবাই শরীয়তপুরের জাজিরা উপজেলার মাতবরকান্দি গ্রামের বাসিন্দা এবং পিকআপ চালক দীন ইসলাম (৪৭) মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাসাড়া গ্রামের মজিদ মাদবরের ছেলে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির আটক ৪ জনের প্রত্যেককে ৪ হাজার টাকা করে মোট ১৬,০০০ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত জাটকাসমূহ লৌহজং উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীব-দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *