শেখ মো.সোহেল রানা,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ
রবিবার সকাল থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঢাকামুখী যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। পবিত্র ঈদুল ফিতরের তিন দিনের ছুটি শেষে সরকারি অন্যসব অফিসের মতোই খুলছে ব্যাংক-বীমা দোকান ও শেয়ারবাজার। পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকার কর্মস্থলে ফিরতে শুরু করেছেন দক্ষিণবঙ্গের মানুষ। এ দিকে ঈদের আগে বাড়ি ফিরতে না পারা অনেক যাত্রী ঈদের পরদিন শনিবার (১৫ মে) ফিরছেন বাড়িতে। এতে গতকাল শনিবার শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট উভয়মুখী যাত্রীদের চাপ দেখা দিয়েছিলো। আজ রবিবার ভোর থেকে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করে এ নৌরুটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে এ চাপ।
এদিকে যাত্রীর পাশাপাশি শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক ছোটবড় যানবাহন। এসব যাত্রী ও যানবাহন পারাপারে নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি সচল রয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

এ বিষয়ে মাওয়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) হিলাল উদ্দিন জানান, ঈদের ছুটে শেষ আজ। গতকাল শনিবার সকালে দক্ষিণবঙ্গের দিকে শিমুলিয়া ঘাটে যাত্রীর চাপ ছিলো বেলা বাড়ার সাথে সাথে বাংলাবাজার ঘাটে যাত্রীর চাপ বেড়ে যায়। দেখা যায় প্রতিটি ফেরিতে গাদাগাদি করে ঢাকামুখী যাচ্ছিলো যাত্রীরা। আজ রোবিরবার সকালেও ঢাকামুখী যাত্রীর চাপ রয়েছে। তিনি আরও জানান, শিমুলিয়া ঘাটে সকালে কিছু ছোট বড় গাড়ি জমেছিলো। তবে ফেরি চলাচল স্বাভাবিক ও শিমুলিয়াঘাটে যাত্রীর চাপ না থাকায় গাড়িগুলো দ্রুত পারাপার করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *