নিজস্ব প্রতিবেদকঃ
গরমে হোক বা শীতে আমরা প্রতি বছরেই নতুন নতুন পোশাকের আনা গোনা দেখে থাকি। ঋতু পরিবর্তনের মতো চিরায়ত ধারায় প্রকৃতিতে ফোটা ফুল পোশাকে তুলে এনেছেন ডিজাইনাররা। শুধু যে ফুল তা-ই নয়,নানা ধরনের আধুনিক ডিজাইন তুলে ধরছেন পোশাকে। আমাদের এইদেশে অনেক মেধাবী মুখ রয়েছে, অনেক প্রতিভাবান মুখ রয়েছে । যাদের মাধ্যমে আমরা অনেক ভালো ভালো লেখা, ধারনা,বুদ্ধি ইত্যাদি পেয়ে থাকি।এই জিনিসগুলোই ম্যাগাজিনের মাধ্যমে ছবির সাথে আমাদের কাছে উপস্থাপন করা হয়।

চলতি গরমেও আমরা দেখতে পাচ্ছি বিভিন্ন ব্র্যান্ড তাদের মতো করে পোশাক বাজারে আনছে। প্রতি বছরেই সকল ব্র্যান্ড তাদের ডিজাইনেও কিছুটা ভিন্নতা আনার চেষ্টা করে।এবারও ফ্যাশনপ্রেমিদের পোশাকে আধুনিক মোটিফ নিয়ে কাজ করেছে সকল ব্র্যান্ড। প্রায় সব ফ্যাশন হাউজই এবার ফুল ও পাতার মোটিফ নিয়ে কাজ করেছে এবং তাতে বেশ ভালোই সাড়া পেয়েছে। তবে এর বাইরেও গরমের পোষাকে ভিন্নতা এনেছে।

গরমে আরামের কথা ভেবে নিজস্ব ডিজাইনে সুতি কাপড়,লিনেন,জর্জেট,সিল্ক,ভয়েল কাপড়ের সংমিশ্রণে নতুনত্ব আনা হয়েছে । পাশাপাশি পোশাকের ডিজাইন, কাট ও প্যাটার্নেও রয়েছে নতুনত্বের ব্যবহার। প্রতি বছর গরমে ভিন্ন ভিন্ন মোটিফ নিয়ে কাজ করে ফ্যাশন হাউজ । গরমের পরে যাতে আরাম পাওয়া যায় এ জন্য কাপড় বাছাইয়ে দেওয়া হয়েছে বাড়তি মনোযোগ।সুতি, ভিসকসভয়েল,লিনেন,রেয়ন,ফেইলি,তাঁত,হাফসিল্ক,মসলিন,জর্জেট,টুইল ও ড্রাইফিট কাপড় বেছে নেওয়া হয়েছে। কাপড়গুলোতে স্ল্যাব,রামি,ইনজেক্ট ইয়ার্নডাই, টাইডাই ও ম্যাপসের দৃষ্টিনন্দম টেক্সচার এবারকার বিশেষ বৈশিষ্ট্য । এভাবেই তাদের কাছ থেকে আমরা নিত্য নতুন ডিজাইনের সব পোষাক উপহার পেয়ে থাকি ।

আমাদের দেশে অনেক তরুণ-তরুনী আছে যারা এই পোষাকগুলো পরিধান করে সুন্দর সুন্দর ছবির দিয়ে পত্রিকা- ম্যাগাজিনের মাধ্যমে আমাদের কাছে তুলে ধরে।আমাদের দেশে অনেক মেধাবীদের মাথা থেকে অনেক ধারণা ও লেখা পাওয়া যায় । এগুলো সর্বোচ্চ ফেসবুক পর্যন্ত যাই একটা সময় পর হারিয়ে যায়। এই লেখা গুলো হারিয়ে না যাওয়ার জন্যেই এই ম্যাগাজিন।

মেট্রো ফ্যাশন হাউজ উদ্যাগে খুব শীঘ্রই আসতে যাচ্ছে ক্যাটালক ম্যাগাজিন। এই ম্যাগাজিনটি আপনারা মেট্রো ফ্যাশন হাউজ থেকে সংগ্রহ করতে পারবেন। আপনাদের সাড়া পেলে ম্যাগাজিনটি বিভিন্ন লাইব্রেরি ও পেপার-পত্রিকার দোকানে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *