মো:শেখ শুভ মোহনগঞ্জ (নেএকোন) প্রতিনিধি ::
নেত্রকোনার মোহনগঞ্জে বাল্য বিয়ের আয়োজন বন্ধ করে দিয়েছে ইউপি চেয়ারম্যান। বাল্যবিয়ের আয়োজনের খবরে স্থানীয় প্রসাশনকে নিয়ে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে অবশেষে বন্ধ করা হয় বিয়েটি।

এরপর থেকে বাল্যবিয়ে ঠেকাতে তৎপর হয়ে ওঠেন সকলে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম খান সোহেল এলাকায় খোঁজ খবর নেন। বিষয়টি স্থানীয় প্রশাসনের সাথে আলোচনা করে অবশেষে এ বিয়ে বন্ধ করেন।

ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম খান সোহেল জানান, খবর পেয়ে স্থানীয় মেম্বারকে পাঠাই খোঁজ খবর নিতে। পরে ফোনে কথা বলে রুপচান মিয়াকে বিভিন্নভাবে ডর-ভয় দেখিয়ে বুঝিয়ে শুনিয়ে রাতেই বিয়ের সমস্থ আয়োজন বন্ধ করি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ছাব্বির আহমেদ আকুঞ্জি বলেন, বাল্যবিয়ে বন্ধে মহিলা বিষয়ক কর্মকর্তাসহ আমরা তৎপর ছিলাম। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকেও এ খবর জানানো হয়।

পাশাপাশি গ্রাম পুলিশকেও বলা ছিলো এ বিষয়ে তারা সকালে গিয়েছিলেন। অবশেষে বিয়েটি বন্ধ করা গেল। প্রতিটি এলাকায় যদি জনপ্রতিনিধিরা সচেতন হন তাহলে বাল্য বিয়ে একদিন শূন্যের কোঠায় চলে আসবে। কেউ আর এ কাজ করবে না। এর জন্য সবাইকে এ বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।v

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *