শফিকুল ইসলাম রাজশাহী মোহনপুর প্রতিনিধি:
২০২১-২২ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পিয়াজের বীজ ও রাসায়নিক সার বিতরন উনুষ্ঠানের উদ্ভোধন করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ও মোহনপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় গ্রীষ্মকালীন পিয়াজের বীজ ও সার বিতরন কর্মসূচীর উনুষ্ঠানের সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সানওয়ার হোসেন।

মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সানওয়ার হোসেনের সভাপতিত্বে
উক্ত উনুষ্ঠানে স্বাগত বক্তব্যের মাধ্যমে উনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এ্যাডভোকেট মোঃআব্দুস সালাম চেয়ারম্যান মোহনপুর উপজেলা পরিষদ,রাজশাহী।
উক্ত উনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোছাঃ রহিমা খাতুন উপজেলা কৃসি অফিসার,মোহনপুর রাজশাহী,উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেবুব রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান, মোহাসিন আলী মোল্লা, সভাপতি মোহনপুর উপজেলা কৃষকলীগ।উপস্থিত ছিলেন মোঃ শফিকুল ইসলাম উপজেলা প্রনীসম্পদ অফিসার,মোঃ রোকুনজ্জামান তালুকদার, উপজেলা যুব উন্নয়ন অফিসার, সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দু, স্হানীয় নেতৃবৃন্দু ও এলাকার গন্যমান্য ব্যাক্তিগন।
মোহনপুর তথা গোটা বাংলাদেশে পেয়াজের যে চাহিদা তার চেয়ে অনেক কম উৎপাদন হয় যার কারনে বিপুল পরিমান পেয়াজ আমদানী করতে হয়, বলে জানান কৃষি কর্মকর্তা মোসাঃ রহিমা খাতুন।তিনি আরো বলেন পেয়াজের চাহিদা কিছুটা কমবে যদি গ্রীষ্মকালীন পেয়াজ উৎপাদনে কৃষক এগিয়ে আসেন। সেই লক্ষেই বিনা মূল্যে পেয়াজের বীজ ও রাসায়নিক সার প্রদান করার মহতি উদ্যোগ নিয়েছে বর্তমান কৃষি বান্ধব সরকার।
আজকের উদ্বোধনী উনুষ্ঠানে ৫০ জন কৃষকের মাঝে ১ কেজি পেয়াজের বীজ, ২০ কেজি ডিএপি, পলিথিন ১৫০ মিটার,প্লাষ্টিক দড়ি ০.৭৫০ কেজি,বালাই নাশক ৫০ গ্রাম এবং নগদ অর্থ দেওয়া ২৮০০ টাকা দেওয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ সানওয়ার হোসেন তার সমাপনি বক্তব্যে কৃষকদের সঠিক ভাবে কাজ করা এবং যে কোন প্রয়োজনে কৃষি অফিসে যোগাযোগ করার জন্য আহ্বান জানান।

Leave a Reply