আবুল হুসেন সাজু মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ
মৌলভীবাজার সদর উপজেলায় হেফাজতে ইসলাম ও দেশ প্রেমী তাওহীদী জনতার মোদী বিরোধী শান্তিপূর্ণ আন্দেলনে হামলায় নিহতের ঘটনায় মৌলভীবাজারে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে হেফাজতে ইসলাম।
শনিবার ২৭ মার্চ বাদ আছর মৌলভীবাজার শহরের চৌমুহনা এলাকা থেকে হেফাজতে ইসলাম একটি বিক্ষোভ মিছিল বের করে কোর্ট রোড হয়ে প্রেসক্লাব সম্মুখে গিয়ে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।
সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা হেফাজত নেতা মাওলানা জামিল আহমদ আনসারী, ইসলাম উদ্দিন, মাওলানা এহসান জাকারিয়া, মাওলানা শাহ মিছবাউর রহমান, মোস্তাকুর রহমান সাঈদী, মাওলানা ইসলাম উদ্দিন,মাওলানা নুরুল আলম, মাওলানা এমদাদুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, সরাকারের কাছে প্রশ্ন নরেন্দ্র মোদীকে কেন্দ্র করে দেশে আলেম ওলামা শহীদ কেনো। হাজার হাজার ভাই, ছাত্র-জনতা আঘাতপ্রাপ্ত কেন? গতকালকের এই ন্যাক্কারজনক ঘটনায় পরিষ্কার বোঝাযায় আপনি বাংলাদেশের জনগণের সরকার নয়। তারা আগামীকাল রোববার সারাদেশের মতো মৌলভীবাজারেও শান্তিপূর্ণ হরতাল কর্মসূচী পালন করার আহ্বান জানান।

অপর দিকে একই সময়ে মৌলভীবাজার জেলা যুবলীগ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপনে মৌলবাদী জামাত-বিএনপি চক্র ধংসাত্মক তান্ডবলীলা ও নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি বিকাশ ভৌমিক, সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল করিম সুমন, যুবলীগ নেতা শেখ রুমেল আহমদ, সমেরাশ দাশ যিসু সহ অন্যান্যরা।
এ সময় বক্তারা বলেন, আজকে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা এসেছেন আর মৌলবাদরা ষড়যন্ত্র করে মাথা ছাড়ায় উঠেছে। মৌলবাদসহ এসব ষড়যন্ত্র রাজপথে প্রতিহত করা হবে বলে হুশিযারী দেন বক্তারা।
এ ঘটনায় শহরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থায় পুলিশের পাশাপাশি, র‌্যাব, বিজিবি সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *