সাগর দেব নাথ,বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধি :

“হাসবে রোগী বাঁচবে প্রাণ,স্বেচ্ছায় রক্তদান।জীবন দিয়ে জীবন নয়,রক্ত দিয়ে জীবন জয়” এই স্লোগান কে সামনে রেখে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনলাইনে পরিচালিত সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “ময়নামতি প্রবাসী কল্যান সংস্থার ” এর উদ্যোগে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নে অবস্থিত আলী আহম্মদ মৈশান মর্ডাণ স্কুলে আজ ৩০ ই জানুয়ারি শনিবার দিনব্যাপী বিনামূল্যে রক্ত পরীক্ষা কর্মসূচির আয়োজন করা হয়।

বিনামূল্যে রক্তের গ্রুপ ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল আলম রিপন (ডিপ্লোমা ইঞ্জিনিয়ার,ইতালি প্রবাসী)।

ক্যাম্পেইনে বিভিন্ন শ্রেণীর প্রায় পাঁচ শতাধিকের ও বেশি মানুষদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং তাঁদেরকে রক্ত দানের জন্য উৎসাহিত ও করা হয়। সংগঠনটি দীর্ঘ কয়েক বছর ধরে রক্তদান ও রক্তদানে উদ্বুদ্ধকরণের কার্যক্রম চালিয়ে আসছেন বিভিন্নভাবে।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে গড়ে তুলছেন সামাজিক সচেতনতা। এ সময় অনুষ্ঠান পরিদর্শনে আসেন স্থানীয় সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশায় নিয়োজিত থাকা সাধারণ মানুষ।

ক্যাম্পেইনে রক্ত পরীক্ষা করতে আসা স্থানীয় সাধারণ জনগন বলেন আমারা এ রক্ত পরীক্ষার মাধ্যমে অনেক উপকৃত হইব বলে আশা করি। এখন থেকে আমাদের পরিবারের, আত্বীয় স্বজন, প্রতিবেশী কারো রক্তের প্রয়জন পরলে খুব সহজে আমারা তাদের কে সহযোগিতা করতে পারব।

এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল আলম রিপন বলেন জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে জীবন বাঁচাতে রক্তের প্রয়োজন। তাই সবাইকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানান। সংগঠনের বিভিন্ন ইউনিটের সভাপতি,সম্পাদক ও সদস্যদের অক্লান্ত পরিশ্রমের ফলে সুষ্ঠু ভাবে অনুষ্ঠান সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *