সোহেল রানা,যশোর প্রতিনিধিঃ
যশোর সদর উপজেলার হামিদপুর এলাকা থেকে ১,৯০,০০০/- (এক লক্ষ নব্বই হাজার) ইউএস ডলারসহ ৪জন হুন্ডি পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) যশোর ব্যাটালিয়ন সদস্যরা।শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরের দিকে যশোরের হামিদপুর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

যশোর ৪৯বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সেলিম রেজা জানান,বেশ কয়েকটি হুন্ডি চোরাকারবারী চক্র দীর্ঘদিন যাবত যশোর অঞ্চলে চোরাচালানী কার্যক্রম পরিচালনা প্রতিহত করার জন্য দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক,চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে।

যার ফলশ্রুতিতে শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বিপুল পরিমান মার্কিন ডলার পাচারের লক্ষে ৪জন পাচারকারী বেনাপোল হতে একটি লোকাল বাসযোগে যশোর হামিদপুর হতে ৫০০ গজ পূর্ব দিকে নেমে যশোর হতে ঢাকাগামী বাসে যাওয়ার জন্য অপেক্ষাকালে সেখানে তাদেরকে হাতেনাতে ধরা হয়।এ অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মোহাম্মাদ ফারুক হোসেন।

পাচারকারীদের কোমরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৯ বান্ডিল প্রতিটিতে ১০ হাজার করে মোট ১,৯০,০০০মার্কিন ডলার পাওয়া যায়।যার আনুমানিক সিজার মূল্য ১,৬০,৭২,০০০/-(এক কোটি ষাট লক্ষ বাহাত্তর হাজার) টাকা।প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককারীরা স্বীকার করেছে যে,তারা হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারীর সাথে দীর্ঘদিন যাবত জড়িত।

আটকরা হলেন- ১।মোঃ মিঠু মন্ডল (২৭),পিতা- মোঃ সলেমান, গ্রাম-গাতিপাড়া,ডাকঘর ও থানা-বেনাপোল, জেলা-যশোর,২।মোঃ শহিদুল ইসলাম (২৩), পিতা-মোঃ জাকির হোসেন,গ্রাম-ছোট আচড়া,ডাকঘর ও থানা-বেনাপোল, জেলা-যশোর, ৩।মোঃ সোহেল রানা (হযরত) (৪০), পিতা- মৃত-আবুল হোসেন,গ্রাম- ললিতাদাহ,ডাকঘর- বারিনগর বাজার,থানা ও জেলা- যশোর,৪।রাকিবুল হাসান সাগর (২০), পিতা-মোঃ তোরাব আলী, গ্রাম-নওদাগ্রাম, ডাকঘর ফুজারহাট, থানা ও জেলা- যশোর।

যশোর অধিনায়ক সেলিম রেজা আরও বলেন,অত্র ব্যাটালিয়নের পক্ষ হতে মাদক,চোরাচালান, হুন্ডি ও স্বর্ণ পাচারের বিরুদ্ধে সীমান্তে সার্বক্ষনিক কঠোর নজরদারী রাখাসহ প্রয়োজন অনুযায়ী বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। আটককৃত হুন্ডিসহ আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *