মোঃ ফিরোজ ফরাজী রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি:
মাঘের কনকনে শীত। এই শীতে যুবথুব জলেভেসে বেড়ানো মান্তা সম্প্রদায়ের লোকজন । মঙ্গলবার দুপুরে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের স্লুইসের খালে ভেসে চলা ওইসব মান্তা পরিবারের শীত নিবারণের জন্য শীতবস্ত্র হিসেবে কম্বল দেওয়া হয়েছে।
উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের উদ্যোগে অনগ্রসর মান্তা সম্প্রদায়ের এক শ’ পরিবারের চার শ’ সদস্যকে এ শীতবস্ত্র দেওয়া হয়। স্লুুইস খাল সংলগ্ন এলাকায় গিয়ে দুপুর ১২ টায় তাদের হাতে এসব শীতবস্ত্র তুলে দিয়েছেন পটুয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মাদ মইনুল হাসান ও উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক কেএম মাহফিজুর রহমান।
এই শীতবস্ত্র পেয়ে খুশিতে আত্মহারা মান্তা সম্প্রদায়ের লোকজন। তাদেরই একজন আলেয়া বেগম (৬১)। তিনি বলেন, ‘বাবারে গাঙের (নদী) মাঝে নৌকায় থাহি। নাতিপুতি (নাতি) লইয়া শীতে অনেক কষ্ট করছি। এতদিন কেউ কিছুই দেয়নি। আজ কম্বল পাইছি, আমরা অনেক খুশি।’ এভাবেই অনেকে তাদের অনুভূতি ব্যক্ত করে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান।
এই শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (কলাপাড়া সার্কেল) আহম্মেদ আলী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) ফারুক আহম্মেদ, রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান, চরমোন্তাজ ইউপি চেয়ারম্যান হানিফ মিয়া, রাঙ্গাবালী প্রেস ক্লাবের সভাপতি কামরুল হাসান ও সাধারণ সম্পাদক এম সোহেল প্রমুখ।
এরপরে বিকেল ৪ টায় রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে জনসচেতনতায় আইনশৃংখলা বিষয়ে রাঙ্গাবালী থানা পুলিশের আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মাদ মইনুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন।

Leave a Reply