মোঃ সাইফুল ইসলাম
বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর তাহেরপুরের শ্রী শ্রী দূর্গামাতা মন্দির ও শ্রী শ্রী গোবিন্দ মন্দির পরিদর্শন করেছেন রাজশাহীর অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। রবিবার ১৮ এপ্রিল, বেলা ১২টায় তাহেরপুর পৌরসভার ঐতিহাসিক শ্রী শ্রী দূর্গামাতা মন্দির ও শ্রী শ্রী গোবিন্দ মন্দির পরিদর্শন করেন তিনি।

ঐতিহাসিকদের মতে, তাহেরপুরের রাজা কংস নারায়ন প্রথম দূর্গাপূজার শুরু করেন এবং তা পরিবর্তিতে বিশ্বের সমস্ত হিন্দুদের মাঝে প্রচলন হয়। তাহেরপুরের এই দূর্গামাতা মন্দিরেই সর্বপ্রথম দূর্গা প্রতিমা তোলা হয়েছিলো। তৎকালিন সময়ে রাজা কংস নারায়ন ৯লক্ষ ১টাকা খরচ করে দূর্গামাতার পূজা সম্পন্ন করেন।

পরিদর্শন কালে অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র সাংবাদিকদের বলেন, তাহেরপুরে ঐতিহাসিক মন্দির দুটো পরিদর্শন করে নিজে কে গর্বিত মনে করছি।

এসময় তিনি আরোও বলেন,তাহেরপুরের লকডাউন পরিস্থিতি দেখে আমি সন্তুষ্ট। এবং সবাই কে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মাস্ক ব্যাবহার করার আহ্বান জানান তিনি।

পরে তিনি তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্র পরিদর্শন করেন।

পরিদর্শন কালে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ও সদর সার্কেল সুমন দে, তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ, বাগমারা থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহমেদ, দূর্গাপুর থানার অফিসার ইনচার্জ হাসমত আলী, তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আব্দুর রাজ্জাক, বাগমারা উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান পরিষদের সাবেক সভাপতি শ্রী বিশ্বনাথ প্রামাণিক সহ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *