ম.ম.রবি ডাকুয়া,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
মোংলা পোর্ট পৌরসভায় নির্বাচনে প্রচার প্রচারনা বন্ধের পর যেন পিন পতন শব্দহীন নিরবতা ছিল সারা শহর জুড়ে।আর মাত্র কয়েক ঘন্টা রাত পোহালেই ভোট। আর এ ভোটের উৎসবকে নিরবিচ্ছিন্ন করতে।প্রশাসনিক সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।সকল ভোট কেদ্রে ইভি এম ভোটিং মেশিং পাঠানো হচ্ছে।মোংলা পোর্ট পৌরসভা এ ভোটে মোট ১২ টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে।বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ জানান ভোট কেন্দ্র গুলোর জন্যে ১৩৮ টি ভোটিং মেশিন সরবরাহ করা হয়েছে।
মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিষ্টেট কমলেশ মজুমদার ও নির্বাহী ম্যজিষ্টেট সমির মল্লিক সিনিয়র নির্বাহী ম্যজিষ্টেট বাগেরহাট সহ ১২ জন এক্সিকিউটিভ ম্যজিষ্টেট নির্বাচন তদারকিতে থাকবেন।এছাড়া আইন শৃংখলা রক্ষায় সকল বাহিনীর মধ্যে র্যাুব পুলিশের পাশা পাশি এক প্লাটুন কোষ্ট গার্ড ডিবি পুলিশ ও যথা রীতি আনসার সদস্য দের নিযুক্ত করা হচ্ছে।
ডিজিটার বাংলাদেশের অংশ হিসেবেই সরকার এ পৌরসভায় সব কটি কেন্দ্রের সব কটা বুথেই এ ডিজিটাল ইভিএম মেশিং স্থাপন করছেন।
নির্বাচনে আ’লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী ছাড়াও ৯ টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী নির্বাচন করছেন।
মোট ৩১ হাজার ৫২৮ জন ভোটারের মধ্যে পুরুষ ১৬ হাজার ৬৮১ জন এবং ১৪ হাজার ৮৪৭ জন নারী ভোটার প্রথমবারের মত ইভিএমের (ইলেট্রনিক ভোটিং মেশিনে) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানায় উপজেলা নির্বাচন অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *