মিরু হাসান বাপ্পী.আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:

রাত পোহালেই বগুড়ার সান্তাহার পৌরসভা নির্বাচন। শনিবার (১৬ জানুয়ারি)দিনভর মোট ৯টি ওয়ার্ডের ১২টি ভোট কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। এতে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ১৭২ জন। মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু এবং বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু,ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী আব্দুর রাজ্জাক। এদিকে, প্রতিশ্রুতির ফুল ঝুড়িতে পিছিয়ে নেই সংরক্ষিত মহিলা ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদ প্রর্থীরাও। নির্বাচন উপলক্ষে মিছিল-মিটিংয়ে এবং ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছেন প্রার্থী ও সমর্থকরা।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু বলেন, তিনি নির্বাচিত হলে এই পৌরসভাকে একটি মডেল ও ডিজিটাল পৌরসভায় রুপান্তর করবেন। বর্তমান সরকারের বহুমুখী উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতায় তিনি সান্তাহার পৌরসভাকে সার্বিক উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করতে চান।

অপরদিকে বিএনপি মনোনিত প্রার্থী ও বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু নির্বাচন সুষ্ঠ হবে কি না এমন আশংকা প্রকাশ করে বলেন, তিনি নির্বাচিত হওয়ার পর এই পৌরসভাকে প্রথম শ্রেনীর পৌরসভায় র“পান্তর করেছেন। পৌর এলাকায় বিদ্যুৎ ও পানি সরবরাহ সহ ভাঙ্গা চুড়া রাস্তা ঘাটের উন্নয়ন করে নাগরিক সুবিধা বৃদ্ধি করেছেন।অপরদিকে, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরাও প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন।

এদিকে, নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন বলে জানিয়েছেন আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *