রাকিব হাসান রোশানঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিট তথা বাণিজ্য বিভাগের গ্রুপ-১ এ সর্বোচ্চ ৮৭.১৫ নম্বর পেয়ে ১ম হয়েছেন পাবনার মো. মাহফুজ আনাম হিমেল। সোমবার (১১ অক্টোবর) মধ্যরাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে এ তথ্য পাওয়া যায়।

তথ্য মতে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে মাহফুজের ভর্তি রোল ছিল ১৫০২২। যেখানে বাণিজ্য বিভাগের গ্রুপ-১ থেকে সর্বোচ্চ ৮৭.১৫ নম্বর পেয়ে বি ইউনিটের এই গ্রুপে প্রথম স্থান অর্জন করেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, পাবনা জেলার চাটমোহর উপজেলার ধুলাউড়া গ্রামে অবস্থানরত পিতা মো. মানিক হোসেন ও মাতা হাজেরা খাতুনের কৃতি সন্তান মাহফুজ।

২০১৮ সালে মথুরাপুর, চাটমোহরের সেন্ট রীটাস হাইস্কুল থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৪.৮৩ পেয়ে পাশ করেন তিনি। পরে ২০২০ সালে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের বাণিজ্য বিভাগ থেকে জিপিএ-৫ নিয়ে উচ্চ মাধ্যমিকের পাশ করেন মাহফুজ।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তিনটি গ্রুপে অংশ নেয় ৩৯ হাজার ৮৯৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। যেখানে মোট উপস্থিতর হার ছিল প্রায় ৭৯ শতাংশ।

Leave a Reply