রামগড় প্রতিনিধিঃ

খাগড়াছড়ির রামগড়ে করোনা ভাইরাস (কোভি-১৯) সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা পালনে অনিহা, মাস্ক না পড়া, স্বাস্থ্যবিধি না মানা, মোটর সাইকেল চালকদের হেলমেট না থাকা ও পরিবহনে অতিরিক্ত যাত্রী উঠানোসহ আইন না মানায় ১৮ জন কে ছয় হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার(৫ এপ্রিল) সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রামগড় বাজারে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৮ টি মামলায় ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রামগড় উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মু.মাহমুদ উল্লাহ মারুফ । ভ্রাম্যমন আদালত সূত্রে জানা যায় সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে।

রামগড় উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মু.মাহমুদ উল্লাহ মারুফ বলেন, করোনার প্রদুভাব প্রথম বারের চেয়ে দ্বিতীয় ঢেউ আরো প্রকোট আকার ধারন করছে। প্রতিদিনই আকান্ত্র আর মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। করোনা ভাইরাস(কোভি-১৯) থেকে বাঁচতে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলা একান্ত প্রয়োজন। লকডাউনে সরকারি নিদের্শেনা না মানা হলে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *