সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

কৃষি জমির মাটি কেটে ট্রাক্টর/ভারি যানবাহন ব্যবহার করে স্থানীয় সরকার প্রকৌশল বা ইউনিয়ন পরিষদের রাস্তা বিনষ্ট পরিবহনকালে অবৈধ ট্রাক্টরের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত।বুধবার দুপুরের (১৪ এপ্রিল লক্ষ্মীপুর সদর উপজেলার ৪নং চররুহিতা ইউনিয়নে অভিযান চালিয়ে তিনটি ট্রাক্টর আটক করা হয়েছে এবং মাটি বহনকারী স্থাপন ট্রাক্টরের মালিককে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ। এ সময় ৪নং চররুহিতা গ্রাম পুলিশ এবং ইউপি সদস্য অভিযানে সহযোগীতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ইট তৈরীতে কাঁচামাল হিসেবে ব্যবহৃত ফসলি জমির মাটি পরিবহনে অবৈধ ট্রাক্টর ব্যবহার করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) এবং ইউনিয়ন পরিষদের রাস্তার উপর দিয়ে এসকল অবৈধ যান বহনে চলাচল করায় সড়কগুলো বিনষ্ট হয়ে যায়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ বলেন ৪নং চররুহিতা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে কৃষি জমির মাটি কেটে বহন করা অবস্থায় তিনটি ট্রাক্টর আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ধারা ৫ ও ১৫ অনুযায়ী পাঁচজনকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *