সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষীপুরের রামগঞ্জে লকডাউন কার্যকর করতে তৎপর প্রশাসন।পাড়া মহল্লায় ঝটিকা অভিযান চায় সচেতন মহল।

করোনা ভাইরাসের ফলে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা আবারও দ্রুতই বেড়ে চলেছে। এ অবস্থায় সারাদেশে আবারও আজ থেকে এক সপ্তাহের জন্য লকডাউনের ঘোষনা দেওয়া হয়েছে।
সরকারি ভাবে লকডাউন কার্যকর করতে গতকাল থেকে মাঠে কাজ করে যাচ্ছে রামগঞ্জ উপজেলা প্রশাসন।
জনসাধারণকে মাস্ক পরিধান নিশ্চিত করা সহ কঠোর স্বাস্থ্যবিধি মানাতে আবারও মাঠে নেমেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আনোয়ার হোসেন সহ উপজেলার কর্মকর্তা বৃন্দ।

আজ ০৫ /০৪/২০২১ থেকে সারাদেশে একযোগে লকডাউন ঘোষনা করা হয়েছে।
মাঠপর্যায়ে জনসাধারণকে লকডাউন মানতে,
স্বাস্থ্যবিধি মানতে অনুপ্রেরণা ও উদ্বুদ্ধ করতে মাস্ক বিতরণ, লিফলেট বিতরন করা সহ বিনা কারনে বাহিরে ঘুরাঘুরি না করতে ও নিদির্ষ্ট সময় ব্যতিত ব্যবসা প্রতিষ্ঠান না খুলতে, সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসন থেকে নির্দেশ প্রদান করা হয়।

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার রামগঞ্জ বাজার, পানপাড়া বাজার, বালুয়া চৌমুহনী বাজারে লক ডাউন কার্যকর হলেও উপজেলার বিভিন্ন গ্রামের দৃশ্য ছিল তার উল্টো।
গ্রামের মহল্লার দোকানগুলোতে মানা হচ্ছেনা কোন সরকারি নির্দেশনা। বড় বাজার গুলোতে চা দোকান বন্ধ থাকায় মহল্লার দোকানগুলোতে প্রচুর ভিড় দেখা গেছে। বিকাল ৪ টার পরেও মহল্লার দোকানগুলো খোলা ছিল। সচেতন মহল মনে করে স্থানীয় প্রশাসনকে আরও কার্যকর ভূমিকা গ্রহন করিতে হইবে। ইউনিয়ন পর্যায়ে কমিটির তৎপরতা বৃদ্ধি করিতে হইবে। গ্রামের মানুষকে শতভাগ লকডাউনে আনতে হলে স্থানীয় চেয়ারম্যান,মেম্বার,চৌকিদারকে সার্বক্ষনিক মাঠে তদারকি বাড়াতে হইবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *