সোহেল হোসেন লক্ষ্মীপুর
প্রতিনিধিঃ
অসুস্থ মোঃ দুলাল ও মোঃ আবু বকর নামের দুজন কৃষকের পাকা ধান কেটে দিয়েছে ছাত্রলীগ। শনিবার দত্তপাড়া রমারখিল গ্রামের ঐ কৃষকদের ১৬শতাংশ জমির ধান কেটে দেয় তারা। চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের উদ্যোগে এ কার্যক্রমে অংশগ্রহন করেন দত্তপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কাজী নিজাম, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আবদুল মাজেদ রাতুল, সহ-সম্পাদক মোঃ সাওন হোসেন, সদস্য মোঃ বাবর, মোঃ সৌরভ, মোঃ জুয়েল, মোঃ রবিন, মোঃ আরমান সহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ।

কৃষক দুলাল বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ। এদিকে লকডাউনের কারণে অর্থনৈতিকভাবে ভেঙ্গে পড়েছি। আমার ১০শতাংশ পাকা ধান নিয়ে চিন্তিত ছিলাম। বিষয়টি ছাত্রলীগ নেতা কাজী নিজামকে বললে সে আজ আমার খেতের ধান কেটে দিয়েছে। এ অসহায় সময়ে তারা আমার পাশে এসে দাঁড়িয়ে এতে তাদের প্রতি আমি কৃতজ্ঞ।
ছাত্রলীগ নেতা কাজী নিজাম জানান, কৃষক দুলাল টাকার অভাবে শ্রমিক না নিতে পেরে চিন্তায় পড়েন। বিষয়টি জানার পর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান ভাইয়ের নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঐ কৃষকের ১০শতাংশ জমির ধান কেটে দেই। কৃষক দুলালের ধান কাটার সময় পাশ্ববর্তী কৃষক আবু বকর তার ৬শতাংশ জমির ধান কেটে দিতে বলে। সেও সমস্যায় ভুকছে। আমরা তার ধানও কেটে দিয়েছি। যদি কোন কৃষক সমস্যায় থাকেন, শ্রমিক নিতে পারছে না, আমাদেরকে বললে আমরা ঐ কৃষকের পাশে এসে দাঁড়াবো।

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জিয়াউল করিম নিশান বলেন, ছাত্রলীগ সব সময় মানবিক কাজ করে আসছে। গত বছরও আমরা কৃষকের পাশে ছিলাম। এবারও আমাদের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা কৃষকের ধান ঘরে তুলে দেওয়ার কার্যক্রম শুরু করেছে। আস্তে আস্তে সব ইউনিটের নেতাকর্মী আশা করি কৃষকের পাশে গিয়ে দাঁড়াবে। কৃষক দুলাল ও আবু বকরের পাশে দাঁড়ানোর জন্য চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *