সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:
লক্ষ্মীপুরে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে তিনজন নারী চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তাঁরা বর্তমানেও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। বৃহস্পতিবার ঢাকার ধানমন্ডি আওয়ামী লীগ কার্যালয় থেকে নৌকা প্রতিকের চিঠি দেওয়া হয়।
দলীয় সূত্র জানিয়েছে, মনোনয়ন পাওয়া ওই প্রার্থীরা হলেন রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নে শাহিনুর বেগম রেখা, রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নে মাহেনারা পারভীন পান্না ও ইছাপুর ইউনিয়নে শাহনাজ বেগম। এরমধ্যে রেখা রায়পুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য, মাহেনারা রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও শাহনাজ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সদস্য।
খোঁজ নিয়ে জানা গেছে, গেল বছর দায়িত্ব পালনকালে করোনা আক্রান্ত হয়ে কেরোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহজাহান কামাল ও রামগঞ্জের ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহিদ উল্যা মারা যান। এরপর উপ-নির্বাচনে দুই চেয়ারম্যানের স্ত্রীকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। পরে তারা চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া রামগঞ্জের লামচরের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ উল্যা সৌদি আরবে হজ্ব করতে গিয়ে মারা যান। পরে সেখানে তার স্ত্রী মাহেনারা পারভীন পান্নাকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। তিনিও ভোটে নির্বাচিত হন।

এই ব্যাপারে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, তৃতীয় ধাপে রায়পুর ও রামগঞ্জের ২০ ইউনিয়নে ভোট হবে। আমরা সম্ভাব্য প্রার্থীদের তালিকা প্রস্তুত করে কেন্দ্রে পাঠিয়েছি। এরমধ্যে তিনটি ইউনিয়নে তিনজন নারীকে মনোনয়ন দেওয়া হয়। তারা সবাই বর্তমান চেয়ারম্যান।
প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বর এসব ইউনিয়নে নির্বাচন হবে

Leave a Reply