সোহেল হোসেন লক্ষীপুর জেলা প্রতিনিধি

লক্ষ্মীপুরের কমলনগ উপজেলা এক গৃহবধূকে কুপ্রস্তাবের অভিযোগে আওয়ামী লীগ নেতা মো: লিটন হোসেন কে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালিয়া গ্রামে স্থানীয়রা তাকে আটকের পরে ৯৯৯ এ কল দিয়ে পুলিশের কাছে সৌপর্দ করেছেন।
মো: লিটন উপজেলার চরফলকন ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
এদিকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত এই ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। এসময় লিটন থানা হাজতেই রয়েছে।
পুলিশ জানায়, জাঙ্গালিয়া গ্রামের এক গৃহবধূকে কুপ্রস্তাবের ঘটনায় স্থানীয়রা লিটনকে আটক করে। পরে ৯৯৯ এ কল পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে। ভূক্তভোগী নারীকে থানায় লিখিত অভিযোগ করার পরামর্শ দিলেও তিনি আসেননি।
ভূক্তভোগীর স্বামী সাবেক গার্মেন্টস শ্রমিক বলেন, আমি ইউরোপে যাওয়ার চেষ্টা করছি। এজন্য একটি ঋণের জন্য কমলনগর ইসলামী ব্যাংক শাখায় চেষ্টা চালাই। ব্যাংকেই লিটনের সঙ্গে আমার স্ত্রীর দেখা হয়৷ তখন লিটন তার পরিচয় দিয়ে ৬ লাখ টাকা ঋণ নিয়ে দেওয়ার আশ্বাস দেয়। বিনিময়ে আমার স্ত্রী যেন তাকে খুশি করে দেয় (কুপ্রস্তাব) এ দাবি করা হয়। ব্যাংকের লক্ষ্মীপুর শাখায় কাগজপত্র জমা দেওয়ার জন্য বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে লিটন আমার স্ত্রীকে নিতে আসে। ঘটনা সন্দেহজনক হওয়ায় আমি ৯৯৯ এ কল দেই। কমলনগর আমার শ্বশুর বাড়ি এলাকা। আমার বাড়ি মাদারীপুর সদরে। নিরাপত্তাজনিত কারণে আমরা থানায় লিখিত অভিযোগ করছি না।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ভুক্তভোগীকে লিখিত অভিযোগের পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু এবিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ না পেলে ৫৪ ধারায় আটক লিটনকে লক্ষ্মীপুর আদালতে সৌপর্দ করা হবে।

Leave a Reply