সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:
লক্ষ্মীপুরে রামগতি উপজেলা চরাঞ্চলের শিক্ষার্থীদের স্কুলমুখী করতে নতুন পোশাক বিতরণ
করোনাকালীন স্কুল বন্ধ থাকায় মেঘনা উপকূলীয় লক্ষ্মীপুরের রামগতির চরাঞ্চলের শিক্ষার্থীদের মধ্যে পড়ালেখায় আগ্রহ কমে যাচ্ছে। এ অবস্থায় স্কুলমুখী করতে চরাঞ্চলের ২০০ শিক্ষার্থীকে নতুন পোশাক দেওয়া হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য আবদুজ্জাহের সাজুর ব্যক্তিগত উদ্যোগে পোশাক বিতরণ করা হয়।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা ৪ টার দিকে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আবদুজ্জাহের সাজু দক্ষিণ-পশ্চিম চররমিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে স্কুল ড্রেসগুলো তুলে দেন। এ সময় করোনা থেকে সুরক্ষা পেতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। তিনি এ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান, সহকারী শিক্ষা কর্মকর্তা হরিদাস সরকার ও চররমিজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম দিদার প্রমুখ।
বক্তারা বলেন, করোনা মহামারি সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী প্রায় দেড় বছর সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। এতে জেলা ও উপজেলার শহরের শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করতে পারলেও চরাঞ্চরের শিক্ষার্থীরা পিছিয়ে রয়েছে।
রামগতির চরাঞ্চলের শিশুরা পড়ালেখায় আগ্রহ হারিয়ে ফেলছে। পড়ালেখায় আগ্রহ ফিরিয়ে আনতে সমাজের বিত্তবানরা এসব শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে পারে বলে বক্তারা জানান।

Leave a Reply