সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:
লক্ষ্মীপুরে জেলা আওয়ামী লীগের সভাপতির ওপর হামলা
ও গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলায় কমলনগর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পীসহ পাঁচজনকে আগাম আট সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট।
মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও কেএম জাহিদ সরওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আসামিদের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন অ্যাডভোকেট মো: সালাউদ্দিন দোলন।
বাপ্পী ছাড়াও আরও যারা জামিন পেলেন তারা হলেন বাপ্পীর ছেলে মো. ফাহিম, মামা কামাল উদ্দিন আহমেদ বাহার, তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন ও তোরাবগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. শাহ আলম। এর আগে গত ২৩ জুন ৫৪ জনকে আসামি করে কমলনগর থানায় এই মামলাটি দায়ের করা হয়েছিল। মামলায় আসামিদের বিরুদ্ধে জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকুকে হত্যাচেষ্টা ও হামলা-ভাঙচুর চালানোর অভিযোগ আনা হয়েছে।
আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সালাউদ্দিন দোলন ওই পাঁচজনের আগাম জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, প্রথম ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণের দিন ২১ জুন দুপুরে উপজেলার তোরাবগঞ্জ বাজারে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু হামলার শিকার হন। হামলাকারীরা ওই সময় পিংকুকে এলোপাতাড়ি আঘাত করার পাশাপাশি তার ব্যক্তিগত গাড়ি ভাঙচুর করেন। এই সময় পিংকুর সঙ্গে থাকা দলীয় কয়েকজন নেতাকর্মীও আহত হন। ঘটনার দু’দিন পর পিংকুর গাড়ি চালক মো. নিজাম উদ্দিন বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় ৫৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৮০ জনকে আসামি করা হয়। আসামিদের মধ্যে ৪৯ জন বিভিন্ন সময়ে নিম্ন আদালত থেকে জামিন নিলেও প্রধান আসামিসহ পাঁচজন দীর্ঘ দিন পলাতক ছিলেন

Leave a Reply