সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:
লক্ষ্মীপুরে পাঁচজন কবি-সাহিত্যিককে সম্মাননা প্রদান করা হয়েছে। শনিবার রাতে জেলা সাহিত্য সংসদের ২২ বছর পূর্তি উপলক্ষে এ সম্মাননা প্রদান করা হয়। লক্ষ্মীপুর প্রেস ক্লাবে মিলনায়তনে আয়োজিত সাহিত্য ও কবি লেখক সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।
সাহিত্য সংসদের সভাপতি ডা. মো. সালাহউদ্দিন শরীফের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন, লক্ষ্মীপুর প্রেসক্লাব সভাপতি হোসাইন আহমদ হেলাল।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন। সংগঠনের সহ-সভাপতি মোশারফ হোসেন চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যাপক খন্দকার ইউসুফ হোসেন, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ জেলা শাখা সভাপতি সাইফুল ইসলাম তপন, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব কার্তিক সেন গুপ্ত, সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল বাসার ও স্বাধীনতা শিক্ষক পরিষদের জেলা সভাপতি মাহবুবুর রশিদ চৌধুরী।
অনুষ্ঠানে জেলার বর্ষসেরা কবি সম্মাননা ২০২১ইং পেয়েছেন কবি বেলায়েত হোসেন (ভিপি বেলায়েত)। বাংলা আওয়াজ লেখক সম্মাননা ২০২১ইং পেয়েছেন কবি ও লেখক আনিস আহমেদ।
কবিতা পাঠ প্রতিযোগীতায় পুরস্কৃত হয়েছেন কবি আনিস আহমেদ, কবি আবির আকাশ ও কবি শাহরিয়ার মাহমুদ। কবিতা আবৃত্তিতে অংশ নেন জহিরুল ইসলাম, আসাদুল ইসলাম শ্রাবণ, রুবেল আহমেদ, সাফায়েত হোসেন ও সোলায়মান চৌধুরী। সংগীত পরিবেশন করেন এন্টিমণি মজুমদার ও নাসরিন জাহান রীনা।

Leave a Reply