সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর সদর উপজেলায় ওয়াপদা খালের স্রোতে তলিয়ে গিয়ে বাবুল হোসেন (৫৫) নামে এক নির্মাণ শ্রমিক নিখোঁজ হয়েছেন।
বুধবার (২৭ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়েও তার সন্ধান মেলেনি। নিখোঁজ বাবুল ময়মনসিংহ জেলার বাসিন্দা ও নির্মাণ শ্রমিক।
জানা গেছে, ওয়াপদা খালের ওপর সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নুরজাহান এন্টারপ্রাইজ ওয়াপদা ব্রিজ নির্মাণ কাজটি পেয়েছেন। কয়েকমাস ধরেই নতুন ব্রিজ নির্মাণে কাজ করছেন শ্রমিকরা। বুধবার সকালে ফাইলিং কাজ চলছিল।
এই সময় একটি ছোট ড্রাম খালে পড়ে যায়। ড্রামটি উদ্ধার করতে বাবুল পানিতে নামেন। প্রবল স্রোতের ড্রামটি টেনে আনলেও হাত থেকে ফসকে যায়। ফের ড্রামটি উদ্ধারের জন্য চেষ্টা করতে গেলে তিনি স্রোতে হারিয়ে যান। এক সহকর্মী তখন তাকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়েও পারেননি।
ঠিকাদারী প্রতিষ্ঠানের স্থানীয় সমন্বয়কারী জিল্লুর রহিম বলেন, ড্রাম উদ্ধার করতে গিয়ে প্রবল স্রোতে ডুবে গিয়ে শ্রমিক নিখোঁজ হয়েছেন। অন্য শ্রমিক তাকে উদ্ধারের চেষ্টা করেছেন। কিন্তু এরআগেই তিনি স্রোতে তলিয়ে যান। আমরা ফায়ার সার্ভিসকে তাৎক্ষণিক ঘটনাটি জানাই।
লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের অভিযানিক টিমের দলনেতা রঞ্জিত কুমার সাহা বলেন, প্রবল স্রোতের কারণে একজন নিখোঁজ হয়েছেন। প্রায় সাত ঘণ্টা চেষ্টা চালিয়েও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। অন্ধকার হয়ে যাওয়ায় উদ্ধার অভিযান আপাতত স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার আবার চেষ্টা চালানো হবে।

Leave a Reply