সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগঞ্জ ও রায়পুর উপজেলায় ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৬ প্রার্থীর ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে ৪ জন চেয়ারম্যান প্রার্থী ও ২ জন সদস্য প্রার্থী। শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে এই জরিমানা করা হয়।
রামগঞ্জ উপজেলা প্রশাসন সূত্র জানায়, নির্বাচনী আচরণবিধি অক্ষুন্ন রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। প্রচারণাকালীন চন্ডিপুর ইউনিয়নের দুইজন চেয়ারম্যান প্রার্থী ও ভাদুর ইউনিয়নের একজন সদস্য প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন করে। এতে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
এদিকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ভ্রম্যামাণ আদালতের মাধ্যমে রায়পুরের চরপাতা ইউনিয়নের ২ জন চেয়ারম্যান প্রার্থী ও একজন সদস্য প্রার্থীর ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ উপস্থিত ছিলেন।
রায়পুরের ইউএনও অঞ্জন দাশ ও রামগঞ্জের সহকারী কমিশনার মো. মাহবুবুর রহমান অভিযান-জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করেছেন। তবে জানতে চাইলেও অর্থদন্ডপ্রাপ্ত প্রার্থীদের নাম পরিচয় বলেননি তারা।

Leave a Reply