সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:
ভেঙে পড়ার এক বছরেও সংস্কার হয়নি লক্ষ্মীপুরের কমলনগরে কাদির পণ্ডিতের হাট উচ্চ বিদ্যালয়ের রাস্তা ও দুইটি কালভার্ট। বিদ্যালয়ের যাওয়ার মতো কোনো অবস্থা না থাকায় খালের ওপর দিয়ে একটি গাছ ফেলে পারাপার করছেন শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা।
স্থানীয়রা জানান, বিদ্যালয়ের পাশের কাটাখালী খালে সবসময় নদীর জোয়ারের পানি ঢুকে পড়ে। গত আগস্ট মাসে অস্বাভাবিক জোয়ার হয়। ওই সময় পানির তোড়ে খালের ওপর থাকা দুইটি কালভার্ট ও রাস্তা পুরোপুরি ভেঙ্গে যায়। শিক্ষক-শিক্ষার্থীরা ওই কালভার্ট ও রাস্তা ব্যবহার করেই প্রতিষ্ঠানে আসা-যাওয়া করতেন। কিন্তু এক বছরেরও রাস্তা ও কালভার্ট করার উদ্যোগ নেওয়া হয়নি।
স্থানীয় পল্লী চিকিৎসক ফারুক হোসেন ও জবু তরফদার জানান, দেড় বছর পর স্কুল খুলছে। কিন্তু স্কুলে যাওয়ার কোনো রাস্তা নেই। গাছের ওপর দিয়ে শিক্ষার্থীদের পারাপারে ভোগান্তিতে পড়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইকবাল হোসেন বলেন, বিদ্যালয়ে যাতায়াতের এখন কোনো রাস্তা নেই। খালের ওপর একটি গাছ ফেলে সাময়িক যাতায়াত করছি। ছাত্রছাত্রীরা গাছের ওপর দিয়ে যাতায়াত করাটা বিপজ্জনক। আমরা পানি নিষ্কাশনের ব্যবস্থা রেখে খালের ওপর মাটি ফেলে রাস্তা তৈরি উদ্যোগ নিয়েছি।
জানতে চাইলে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, ওই খালের ওপর ব্রিজ নির্মাণের পরিকল্পনা রয়েছে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। শিক্ষক-শিক্ষার্থীরা এখন যেন যাতায়াত করতে পারে সে জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে

Leave a Reply