সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) আসনের উপনির্বাচন এবং জেলার রামগতি উপজেলার তিনটি এবং কমলনগর উপজেলার তিনটি ইউনিংন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৮ থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। এ আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৬টি। এর মধ্যে ৯৭টি গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে ধরা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ২ হাজার ৯শ’ ৬৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪ হাজার ৬শ’ ৬৪ জন এবং নারী ভোটার এক লাখ ৯৮ হাজার ২শ’ ৯৯ জন। এ আসনে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন।
এদিকে, জেলার ৬ ইউপি নির্বাচনের মধ্যে রামগতির চর বাদাম, চর রমিজ, চর পোড়াগাছা ও কমলনগরের চরফলকন, হাজির হাট ও তোরাবগঞ্জে ইউনিয়নের মোট ৫৭টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৩জন ও সদস্য পদে ২৫১ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। ৬ ইউনিয়নে মোট ভোটার সংখা ১ লাখ ২৩ হাজার ২শ’৩১ জন।

এদিকে সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *