এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি:

ভ্রাম্যমাণ আদালত কতৃক ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে ০২ জন গুড় ব্যবসায়ীকে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য উৎপাদন ও ক্ষতিকর উপাদান মিশ্রণের অপরাধে ০২ জন বেকারী ব্যবসায়ীকে সর্বমোট ১,২০,০০০/-(এক লক্ষ বিশ হাজার টাকা) টাকা জরিমানা ০১ জনের এক মাসের কারাদন্ড।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ভেজাল পণ্যের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল ১৪ জুলাই ২০২১ ইং তারিখ ২০:৩০ ঘটিকা হইতে ২৩:৫৫ ঘটিকা পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিক্তিতে নাটোর জেলার লালপুর থানাধীন বলিতিতা ইসলামপুর ও লালপুর বাজারস্থ বিভিন্ন গুড় তৈরীর কারখানা ও বেকারী কারখানায় কোম্পানী কমান্ডার মেজর মোঃ সানরিয়া চৌধুরী এবং কোম্পানী উপ-অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন, এবং বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) লালপুর, শাম্মী আক্তার এর সহিত অভিযান পরিচালনা করে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য-দ্রব্য উৎপাদন ও খাদ্য-দ্রব্যে ক্ষতিকর উপাদান (ক্ষতিকর কেমিক্যাল) মিশ্রণের অপরাধে (ক) ভেজাল গুড়- ১২৪৮০ কেজি, (খ) চিনি শিরা-১৫০ কেজি, (গ) ফ্লেভার- ০২ কেজি, (ঘ) হাইড্রোজ-০৬ কেজি, (ঙ) ডিটারজেন্ট-৪.৫ কেজি, (চ) ডালডা-৩ কেজি, (ছ) বিস্কুট-১২০ কেজি, (জ) মশলার গুড়া-১ কেজি, (ঝ) ভেজাল রং-৪ কেজি, (ঞ) সোডা-১ কেজি, (ট) ময়দা- ৭৪ কেজি, (ঠ) চিনি- ২২০০ কেজিসহ আসামী ১। মোঃ সেলিম হোসেন ভুট্টু (৪০) (গুড় ব্যবসায়ী), পিতা- মৃত ফয়েজ উদ্দিন, ২। মোঃ রাকিব হাসান, পিতা- মোঃ ইছার উদ্দিন, উভয় সাং- বালিতিতা ইসলামপুর, ৩। মোঃ মতিউর রহমান (৫৫) (নিউ পারফেক্ট ফুড এন্ড বেকারী), পিতা- মোঃ মজিবুর, সাং- বিলমারিয়া, ৪। মোঃ রাশেদ (৩৫) (হাসিনা বেকারী), পিতা – মোঃ সোবাহান মজুমদার, সাং- দক্ষিণ লালপুর, সর্ব থানা- লালপুর, জেলা- নাটোরদেরকে আটক করে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), লালপুর, শাম্মী আক্তার ভ্রাম্যমান আদালত পরিচালনা পূর্বক উক্ত আটককৃত ০১ নং আসামীকে ২০০০০/-(বিশ হজার) টাকা জরিমানা, ০২ নং আসামীকে ০১ (এক) মাসের বিনাশ্রম কারাদন্ড, ৩। নিউ পারফেক্ট ফুড এন্ড বেকারীকে ৫০,০০০/- (পঁঞ্চাশ হাজার) টাকা জরিমানা এবং ৪। হাসিনা বেকারীকে ৫০,০০০/- (পঁঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে (ক) নং হতে (ঞ) নং আলামত ধ্বংস করা হয়েছে এবং (ট) নং ও (ঠ) নং আলামত প্রকাশ্য নিলামে ১,২০,৪৪০/- (এক লক্ষ বিশ হাজার চারশত চল্লিশ) টাকায় বিক্রি করা হয়েছে। উক্ত টাকা সরকারী কোষাগারে জমা করা হবে। গ্রেফতারকৃত দন্ডপ্রাপ্ত ব্যাক্তিকে নাটোর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply