মো: আজিজুর বিশ্বাস,লোহাগড়া নড়াইল প্রতিনিধি :

লোহাগড়া উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার জমিসহ ৩৫টি বাড়ি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর করা হয়েছে।

২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে দশটায়
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গণভবন হতে দেশের ৬৪ জেলার ৪৯২টি উপজেলার সঙ্গে সংযুক্ত হয়ে ৬৯ হাজার ৯শ’ ৪ জন ভূমিহীন ও গৃহহীনকে ঘর প্রদান কার্যক্রমের প্রথম পর্যায়ের শুভ উদ্বোধন করেন।

এসকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হচ্ছে।
দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

লোহাগড়া উপজেলায় ৩৫টি বাড়ির সনদ আজ সুবিধা ভোগিদের উপসি্হতির মাধ্যমে হস্তান্তর করেন লোহাগড়া উপজেলা প্রশাসন।

এ সময় উপসিহত ছিলেন উপজেলা চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু,উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন,ভাইস-চেয়ারম্যান বিএম কামাল হোসেন,সহকারী কমিশনার (ভুমী)রাখি ব্যানার্জী,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ মশিউর রহমান,মুক্তিযোদ্ধা মো আব্দুল হামিদ,নিরাপদ সড়ক ও রেলপথ পরিষদে নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম,একটি বাড়ি একটি খামার এর ম্যানেজার মো তরিকুলইসলামএবং ইউনিয়নের সচিব সহ উপকার ভোগিরা উপস্হত ছিলেন।

কিছু ঘর রেডি করা হয়েছে বাকি কাজ চলমান আছে লে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন। তিনি আরো জানান পরিমান মত খাস জমি না থাকায় বাড়ি অর্পযাপ্ত হয়েছে, সুযোগ আসলে আরো বাড়ি করে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *