মো.সোহল রানা, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ সারাদেশে ন‍্যায় মুন্সীগঞ্জের লৌহজংয়ে বেজগাঁও ইউনিয়নে স্বাস্থ্য বিধি মেনে ১নং ওয়ার্ডে বেজগাঁও কালি বাড়ী সার্বজনীয় দূগাপূজা মন্ডপ ১০০ বছরের পুরুনো মন্দিরে দূর্গাপূজা উৎসব বিশেষ জাঁকজমকের সঙ্গে পালিত হচ্ছে, সকল ধর্মের মানুষের দীর্ঘআয়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ প্রার্থনা।

লৌহজং বেজগাঁও কালি বাড়ী দূর্গাপূজা উৎসব মন্ডপের সভাপতি শ্রী সংকর পাল বলেন, সাধারণত আশ্বিন মাসের শুক্ল পক্ষের ষষ্ঠ থেকে দশম দিন পর্যন্ত শারদীয়া দুর্গাপূজা সাধারণ সম্পাদক শ্রী সনজিত চক্রবক্তী বলেন, পাঁচটি দিন যথাক্রমে “দুর্গাষষ্ঠী”, “মহাসপ্তমী”, “মহাষ্টমী”, “মহানবমী” ও “বিজয়াদশমী” নামে পরিচিত। আশ্বিন মাসের শুক্ল পক্ষটিকে বলা হয় “দেবীপক্ষ” দেবীপক্ষের সূচনার অমাবস্যাটির নাম মহালয়া; এই দিন হিন্দুরা তর্পণ করে তাদের পূর্বপুরুষদের প্রতি শ্রদ্ধানিবেদন করে। দেবীপক্ষের শেষ দিনটি হল কোজাগরী পূর্ণিমা। এই দিন হিন্দু দেবী লক্ষ্মীর পূজা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,শ্রী স্বপন পাল(সহ-সাধারণ সম্পাদক ) সজীব চক্রবর্তী (সদস‍্য) বিপ্লব মন্ডল,দীপক মন্ডল,সুবেল দাস, বিজয় দাস, মহাদেব মন্ডল,নোনাই মন্ডল,কৃষ্ণ বাড়ৈ,তপন বাড়ৈ, দিপক লীল প্রমুখ।বাংলাদেশে বিজয়াদশমীতে সর্বসাধারণের জন্য এক দিন সরকারি ছুটি।

Leave a Reply