হাবিবু্ল্লাহ বিশেষ প্রতিনিধিঃ পাবনার চাটমোহর উপজেলার ফৈলজানা ইউনিয়নে অবস্থিত শরৎগঞ্জ টি এ উচ্চ বিদ্যালয়ের ২০২১ এস.এস.সি শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানটি সকাল ১১ টায় কুরআন তেলাওয়াতের মাধ্যমে স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এদিন বিদায়ী শিক্ষার্থীদের চোখে মুখে বিষন্নতার ছাপ লক্ষ্য করা যায়। বিদ্যালয়টির সহকারী শিক্ষক জনাব মহরম আলীর সঞ্চালনায় বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আলহাজ্ব সাইদুল হক বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যে বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত উজ্জ্বল কামনা করে সারজীবন বিনয়ী থাকার ও ভাল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পরামর্শ দেন। এছাড়াও সহকারী প্রধান শিক্ষক জনাব হেলাল উদ্দিন এবং অন্যান্য সহকারী শিক্ষক-শিক্ষিকা বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন।
বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে মোছাঃঋতু খাতুন বক্তব্য দিতে এলে এক প্রকার আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়, এসময় কান্না জড়িত কন্ঠে ভুল ভ্রান্তির জন্য বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে উপস্থিত সবার কাছ থেকে ক্ষমা চান।
বিদ্যালয় পরিচালনা কমিটি না থাকার কারণে এবারে বিদায়ী অনুষ্ঠানে এলাকার সুধি সমাজের মানুষদের কাউকে আমন্ত্রণ জানানো হয় নি।

Leave a Reply