পনির শেরপুর প্রতিনিধি : শেরপুরে ৪ দিন ব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বই মেলা শেষ হয়েছে। ২ জানুয়ারী রোববার রাতে ডিসি চত্বরের বিজয় মঞ্চে এ উপলক্ষে আলোচনা সভা, স্টল মুল্যায়ন ও শুভেচ্ছা স্মারক এবং কুইজ প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল আলমের সভাপতিত্বে আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। এনডিসি সাদিক আল সাফিন এর সঞ্চালনায় অন্যান্য অতিথি’র মধ্যে উপস্থিত ছিলেন, এডিএম মো. তোফায়েল আহম্মেদ, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম হিরু, জেলা সরকারী গ্রণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান সাজ্জাদুর করিম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আসলাম খান, শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান প্রমূখ।
এর আগে বিকেলে বিজয় মঞ্চে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আয়োজনে হারিয়ে যাওয়া পুঁথি পাঠের আসর অনুষ্ঠিত হয়। এতে দেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস নিয়ে লেখা পুঁথি পাঠ কারেন গাঙচিল সদর উপজেলা শাখার আহবায়ক কবি এইচ এম মুকুল।
এবারের ৪ দিন ব্যাপী মেলায় উপস্থিত দর্শকদের জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগীতার জন্য জেলা প্রশাসন মোট ৩০ হাজার টাকার ২ শত টাকা মূল্যের কুপন (পুরস্কার) বিতরণ করা হয়। পরবর্তি ওই কুপনের বিনিময়ে মেলার বিভিন্ন স্টল থেকে বই ক্রয়ের সুযোগ পান বিজয়ীরা।

Leave a Reply