পনির.শেরপুর সদর প্রতিনিধি:
শেরপুরে খোয়ারপাড় শাপলাচত্ত্বর জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে।

৯ এপ্রিল শুক্রবার দুপুরে জুমার নামাজের আগে পুনঃনির্মিত ওই মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান প্রধান অতিথি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন। অতিথিদ্বয় দৃষ্টিনন্দন এ মসজিদ নির্মাণ করায় মসজিদ কমিটিসহ এলাকাবাসীকে ধন্যবাদ জানান।

খোয়ারপাড় শাপলাচত্ত্বর জামে মসজিদের সভাপতি আলহাজ্ব নুর মামুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মসজিদের সাধারণ সম্পাদক আলহাজ্ব এমদাদুল হক মাস্টার, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর নিজাম উদ্দিন, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ইদ্রিস আলী গেন্দাকুল, মসজিদের নকশাবিদ প্রকৌশলী শাহ গোলাম কিবরিয়া, মসজিদের যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুর রহমান আলাল । ওইসময় জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান মসজিদের জন্য ২ লক্ষ টাকা এবং পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন ২টি ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর নিজাম উদ্দিন ১ টি, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ইদ্রিস আলী গেন্দাকুল ১টি মসজিদের নকশাবিদ প্রকৌশলী শাহ গোলাম কিবরিয়া ১টি করে মোট ৫ টি এসি প্রদানের প্রতিশ্রুতি দেন।ঐ সময় মসজিদে উপস্থিত থাকা মুসল্লিগণ নগদ এিশ হাজার টাকা ও অনেকে সিলিং ফ্যান এর প্রতিশ্রুতি দেন।

জানা যায়, পাঁচতলা ভিত্তিপ্রস্তর বিশিষ্ট ওই মসজিদের নিচতলা ও দুতলা নির্মাণকাজ সম্পন্ন হওয়ায় নিচতলার উদ্বোধন করা হয় আজ। অত্যাধুনিক নকশা ও দৃষ্টিনন্দন কারুকাজে নির্মিত ওই মসজিদটি সবার দৃষ্টি কেড়েছে। এ মসজিদে জেলায় প্রথমবারের মতো লিফটের সু-ব্যবস্থা রাখা হয়েছে, যাতে অসুস্থ ও বৃদ্ধ নামাজী ব্যক্তিগণ সহজে উপরে উঠতে পারেন। এছাড়া মসজিদে জানাজা নামাজ পড়ার জন্য মসজিদের সামনে লাশ রাখার আলাদা ব্যবস্থাও করা হয়েছে।

এদিকে বর্তমান মসজিদ পরিচালনা কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান মসজিদের সভাপতি আলহাজ্ব নুর মামুদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব এমদাদুল হক মাস্টারসহ পুরো কমিটিকে পুনরায় আগামী ৩ বছরের জন্য দায়িত্ব গ্রহণের প্রস্তাব করলে উপস্থিত সকল মুসল্লীগণ কণ্ঠভোটে তা সমর্থন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *