শাহীনূর রহমান পনির শেরপুর প্রতিনিধি:
শেরপুর সদর উপ‌জেলার ১৪‌টি ইউ‌নিয়‌ন প‌রিষদ নির্বাচনে ধাওয়া পাল্টা ধাওয়া ও কিছু বিশৃঙ্খলা ঘটনার ম‌ধ্যে দিয়ে চল‌ছে ভোট গ্রহণ। সকাল ৮টা থে‌কে সুষ্ঠ ও সুন্দরভা‌বে ভোট গ্রহণ চল‌লেও বেলা বাড়ার সা‌থে সা‌থে আ’লী‌গ ও স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থক এবং মেম্বারের সমর্থকদের মধ্যে থে‌মে থে‌মে এসব ঘটনা ঘ‌টে।

সকাল সা‌ড়ে ১১টার পর থে‌কে চর‌শেরপুরের যো‌গনী‌মুড়া লছমনপু‌রের কুসুমহা‌টি, ঘিনাপাড়া, কামা‌রিয়ার সূর্যদী, কামারচ‌রের ৬নং চর, চরপক্ষীমারীর জঙ্গল‌দি, পাকু‌ড়িয়ার চকপাড়া, গণইভরুয়া কে‌ন্দ্রে থে‌মে থে‌কে ধাওয়া প‌াল্টা ধাওয়া হ‌য়ে‌ছে।এবং কামারিয়া ৯৩ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ব্যালট বাক্স ভাংচুর ও ব্যালট বাক্স ছিনতাই করে।ওই ঘটনার শোনার সাথেই শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী ঘঠনাস্থল পরিদর্শন করেন এবং উগ্র পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং নকলা উপজেলার ইউনও মোঃ মোস্তাফিজুর রহমান ঐ কেন্দ্রের ভোট বন্ধ করেন।

এসময় বিভিন্ন কেন্দ্রে গলোযোগ ও বিশৃঙ্খলা ঠেকাতে পু‌লিশ ৩০ রাউন্ড ফাঁকা গু‌লি ছুঁ‌ড়ে প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক রা‌খে। এ‌ ঘটনায় ১২জন আহতের খবর পাওয়া গে‌ছে। পাশাপা‌শি চারটি কে‌ন্দ্রে ক‌য়েক ঘন্টা ভোট বন্ধ ক‌রে সং‌শ্লিষ্টরা। ত‌বে প্রতি‌টি কে‌ন্দ্রে ভোটার উপ‌স্থি‌তি ছিল লক্ষণীয়। এরম‌ধ্যে নারী ভোটার সব চে‌য়ে বে‌শি। ১৫০টি ভোট কেন্দ্রের ৭৩৪টি ভোট কক্ষে ৩লাখ ১৯হাজার ৮৭৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এবারের নির্বাচনে ৪৩জন চেয়ারম্যান, ৫৩৪জন ইউপি সদস্য ও ১৯৬জন সংরক্ষিত নারী সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। ত‌বে বিনা প্রতিদ্বন্দ্বীতায় তিন ইউ‌পির বর্তমান চেয়ারম‌্যানরা জয়ী হ‌য়ে‌ছেন।

Leave a Reply