মোঃ আবু তৈয়ব. হাটহাজারী ( চট্টগ্রাম) প্রতিনিধি :

প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের ঘটনায় হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ মে) বিকালের দিকে হাটহাজারী সদরস্থ অনলাইন প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

হাটহাজারী সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক ইত্তেফাক পত্রিকার উপজেলা প্রতিনিধি সাংবাদিক মো.আতাউর রহমান মিয়ার সভাপতিত্বে সংগঠনের সাংগঠনিক সম্পাদক জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশ ও সিপ্লাস টিভির সাব এডিটর সাংবাদিক মো.মহিন উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তারা প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামসহ দেশব্যাপী বিভিন্ন সময়ে সাংবাদিক নির্যাতনের ঘটনা উল্লেখ করে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বক্তারা বলেন, দেশ যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে, ঠিক সেই সময়ে সাংবাদিক রোজিনার উপর টুটি চেপে ধরছে স্বাস্থ্য খাতের আমলারা। এবং সাংবাদিক রোজিনা ইসলামের উপর যে ন্যক্কারজনক হামলা সচিবালয়ে ঘটেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয় এটি মুক্ত সাংবাদিতার উপর একটি নগ্ন হস্তক্ষেপ। আমরা ডিজিটাল নিরাপত্তা আইনসহ সাংবাদিকতার কন্ঠ রোধ করে এমন সকল কালো আইনের বিলুপ্তি চাই। সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিও জানান তারা।

প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি দৈনিক প্রথম আলো ও পূর্বকোণ পত্রিকার(সাবেক) এবং কালের কন্ঠ পত্রিকার বর্তমান প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি জাতীয় দৈনিক সংগ্রাম ও ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার প্রতিনিধি মো.একরামুল হক, অর্থ সম্পাদক দৈনিক চট্টগ্রাম সংবাদের উপজেলা প্রতিনিধি সাংবাদিক নকিব হোসাইন চৌধুরী।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র সদস্য দৈনিক ডেসটিনি পত্রিকার চট্টগ্রাম জেলা প্রতিনিধি ও বিবিসিনিউজ টুয়েন্টিফোর ডটকমের উপজেলা প্রতিনিধি সাংবাদিক মো.আবদুল আওয়াল রোকন, হাটহাজারী সংবাদের এডমিন জাতীয় দৈনিক জবাবদিহি পত্রিকার বিশেষ প্রতিনিধি লিও আহমেদ আরমান, সদস্য রিয়াদ হোসেন, সাংবাদিক মো.সোলাইমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *