নিজস্ব প্রতিবেদকঃ
মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পটুয়াখালী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন সাঁথিয়ার কাঠুরিয়ার ছেলে আবু বকর। তবে মেধার জোরে মেডিকেলে চান্স পেলেও আর্থিক দুশ্চিন্তা তাকে ঘিরে ধরেছে।

সর্বশেষ, বুধবার (১৪ এপ্রিল) এমন একটি সংবাদ ডেইলি পাবনায় প্রকাশ পাওয়ায় এগিয়ে এলো সাঁথিয়া উপজেলা ছাত্রদল। অদম্য মেধাবী শিক্ষার্থী আবু বকরের হাতে পাচ হাজার টাকা ভর্তির জন্য হস্তান্তর করে সাঁথিয়া উপজেলা ছাত্রদল।

এ জন্য আবু বকর ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদি দল-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে।

সাঁথিয়া উপজেলা ছাত্রদলের মোস্তাফিজুর রহমান রাজা শেখ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অবগত করে আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে আবু বকরের ভর্তির খরচ বহন করি।আমরা আবু বকরের পাশে আন্তরিক অবস্থানের প্রতিশ্রুতি দিয়েছিলাম আমরা যা বলি তা বাস্তবায়নও করি, ভবিষ্যতেও করবো। আসুন আমরা মিলেমিশে একটি মানবিক বাংলাদেশ বিনির্মাণ করি। এসময় তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা ছাত্রদলের জাহিদুল ইসলাম, সাইফুর রহমান স্বাধীন,সোহেল রানা, আলিম,সম্রাট, সাঁথিয়া উপজেলা সেচ্ছাসেবক দল নেতা হাজী মোঃ আফজাল হোসেন, মনিরুল ইসলাম মিঠু, দৈনিক পাবনার চেতনার বিশেষ প্রতিনিধি তরিকুল ইসলাম ইপু সহ প্রমুখ।

জানা গেছে, পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নেন তিনি। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার নম্বর ৬৮.২৫ নম্বর। পাবনার সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের গোপালপুর গ্রামের হতদরিদ্র আবু সাইদ ও হাফেজা খাতুনের ছেলে আবু বকর। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার পিতা দরিদ্র কাঠুরে। নিজ বাড়ির দেড় কাঠা জায়গা ছাড়া কিছুই নেই।

একটি ছোট টিনের ঘরে থাকেন পরিবারের সবাই। তার মেডিকেলে ভর্তি ও পড়ার খরচ চালানোর সামর্থ্য পিতার নেই। আবু বকর স্থানীয় নাড়িয়াগদাই উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরে ঢাকার আদমজী ক্যান্টমেন্ট কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *