নিজস্ব প্রতিবেদকঃ
সহজ শর্তে ঋণ প্রদানের পাশাপাশি আধুনিকায়ন করতে সরকারের সহযোগিতা কামনা করে বগুড়ায় ব্রেড-বিস্কুট এন্ড কনফেকশনারি মালিক সমিতির আয়োজনে বৃহস্পতিবার সকালে শহরের সাতমাথায় মালিক ও শ্রমিকের ঐক্যবদ্ধ অংশগ্রহণে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি মো. হাসান আলী আলালের সভাপতিত্বে তিনিসহ অন্যান্য বক্তারা মানববন্ধনে বলেন, ক্ষুদ্র ও কুটির শিল্পের আওতায় খাদ্য পণ্য প্রতিষ্ঠান ব্রেড-বিস্কুট এন্ড কনফেকশনারি উৎপাদনে তেল, চিনি, ডালডাসহ সব কিছুর মূল্য বৃদ্ধি পাওয়ায় হুমকির মুখে পড়েছে এই শিল্প। জীবিকা নিয়ে এই শিল্পের সাথে জড়িত মালিক ও শ্রমিকরা প্রায় দিশেহারা হয়ে পরেছে। নেই সরকারি সহযোগিতা, নেই শ্রমিকদের প্রণোদনা। তারা আরো বলেন, মালিকরা চড়া দামে পণ্য তৈরি করে পথে বসার উপক্রম হয়েছে। কোন কোন প্রতিষ্ঠান ঋণের দায়ে জর্জরিত। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে ব্যবসাতে খুব একটা লাভের মুখ দেখা যাচ্ছে না কিন্তু অন্যদিকে সরকারের নীতিমালা অনুযায়ী অনেকগুলো লাইন্সেস নবায়ন ও সরকারি কোষাগারে আয়কর ও ভ্যাট পূর্বের ন্যায় প্রদান করতে হচ্ছে যা সত্যিই খুব কষ্টকর হয়ে পরেছে। বেকারী শিল্পকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে সহজ শর্তে ঋণ প্রদানের পাশাপাশি এই শিল্পকে আধুনিকায়ন করতে মানববন্ধনে সন্মিলিতভাবে সরকারের সহযোগিতা কামনা করা হয়।

মানব-বন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাভোকেট ইমদাদুল হক ইমদাদ, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, রেজাউল করিম, মিরাজ, সাইদুর রহমান, মোহাম্মদ আলী, শাহ আলম, আব্দুর রহিম, মিজানুর রহমান, বিপ্লব শেখ, রাজ্জাক, জুলফিকার আলী, জাফরুল ইসলাম, মুকুল হোসেন, শামীম, জুয়েল, আমির সাজ্জাদ, তানভির আহম্মেদ প্রমুখ। মানব-বন্ধন শেষে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *