বাহার উদ্দিন, (ফুলপুর)ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ-
ময়মনসিংহের ফুলপুর প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেনের সঞ্চালনায় বাংলাদেশ মানবাধিকার কমিশন এর যৌথ উদ্যোগে, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন ফুলপুর শাখা ও উপজেলার সর্বস্তরের সাংবাদিকদের অংশ গ্রহনে- ২০ মে রোজ (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় ৩ ঘন্টাব্যাপি ফুলপুর পৌরসভার গোলচত্ব (শামসুল হক চত্বর) সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি, মামলা প্রত্যাহার ও তাকে হেনস্তা করার ঘটনার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান ও মানবন্ধন কর্মসূচি পালন করেছে ফুলপুর উপজেলা প্রেসক্লাব।

প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন বলেন, একজন অনুসন্ধানী সাংবাদিক নিজের জীবন বাজি রেখে, দেশের জন্য কাজ করে, দেশের অনিয়ম-দুর্নীতি মানুষের মাঝে তুলে ধরে, আর সেই দুর্নীতিবাজদের আসল মুখোশ উন্মোচন করায়, আজ রোজিনাকে জেল হাজতে যেতে হয়েছে, সত্য প্রকাশ করতে গিয়ে যদি সাংবাদিকদের জেলে যেতে হয় সংবাদকর্মীদের জন্য এর চেয়ে লজ্জাজনক বিষয় আর কিছু নেই। এটা শুধু সাংবাদিকের লজ্জা নয়, এমন নেক্কারজনক ঘটনা দেশ ও জাতির জন্য লজ্জাজনক।

সাংবাদিকরা কোনো তথ্যের জন্য ফাইল ধরে টানাটানি করে না। সমাজের, রাষ্ট্রের ও সরকারের সৎ সাহসী লোকেরাই দুর্নীতিবাজদের বিরুদ্ধে সাংবাদিকদের তথ্য সরবরাহ করে থাকে।

উপস্হিত বক্তারা বলেন রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগ হাস্যকর ও উদ্দেশ্য প্রণোদিত। এসময় সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের তীব্র প্রতিবাদ জানিয়ে মুক্তির দাবি জানান ফুলপুরে কর্মরত সাংবাদিকগণ। দুর্নীতিবাজ আমলাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও মামলা প্রত্যাহার করে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি না দিলে আরো কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দেন সংবাদকর্মীরা। এছাড়াও মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন ফুলপুর শাখার সভাপতি আব্দুল্লাহ সহ অনেকেই।

বিশ্ব স্বাস্থ্য অনুবিভাগের অতিরিক্ত সচিব এর বিরুদ্ধে সত্য প্রকাশের জন্য দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে অবৈধ ভাবে আটকে রেখে আমলা কর্তৃক শারীরিক ও মানসিকভাবে নির্যাতনকারীদের দৃষ্ঠান্ত মূলক শাস্তিসহ দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত নিঃশর্ত মুক্তির দাবিতে এ বিশাল সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানবন্ধন কর্মসূচিতে ফুলপুর প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন, সহ-সভাপতি ক্বারী সুলতান আহম্মেদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হৃদি মোতালেব, অর্থ বিষয়ক সম্পাদক (জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন ফুলপুর শাখার সাধারণ সম্পাদক, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক, ফুলতারা পত্রিকার ব্যবস্থাপক, বাংলাদেশ মানবাধিকার ফুলপুর শাখার আইন বিষয়ক সম্পাদক) তপু রায়হান রাব্বি, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন ফুলপুর শাখার সভাপতি তাসনোভা নাছরিন নিশু, সাংবাদিক আজহারুল ইসলাম, ফুলতারা পত্রিকার ব্যবস্থাপক মিজান আকন্দ, গোলাম মোস্তফা, বাহার উদ্দিন, আলমগীর হোসেন, স্থানীয় নেতৃবৃন্দসহ
অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন। এছাড়াও জেলা-উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশ গ্রহণ করেন।

মানববন্ধনের প্রতিবাদ সমাবেশের আলোচনা শেষে প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে সমাবেশে অংশ নেওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *