ভ্রাম্যমাণ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে অস্ত্র আইনের মামলায় যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি আদালত চাঁদাবাজি একটি মামলায় তাকে খালাস ঘোষণা করেছেন ।
বুধবার (৬ জানুয়ারি) দুপুরে ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামী নুর হোসেন উপস্থিতিতে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম সাবিনা ইয়াসমিনের আদালতে এ রায় ঘোষণা করা হয়। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, সিদ্ধিরগঞ্জ থানার একটি অস্ত্র মামলায় নূর হোসেনকে যাবজ্জীবন ও একটি চাঁদাবাজি মামলায় তাকে খালাস দেওয়া হয়েছে। এর আগে সকালে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে কাশিমপুর কারাগার থেকে নূর হোসেনকে আদালতে নিয়ে আসা হয়।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এড. জাসমীন আহমেদ জানান, ২০১৪ সালের ৩ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানার রেললাইনের পাশ থেকে নূর হোসেনের অস্ত্র উদ্ধারের ঘটনায় পুলিশ মামলা করলে সেই মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত তাকে যাবজ্জীবন কারাদন্ড দেন। একই সাথে আকরাম নামে এক ব্যক্তির কাছ থেকে ৪ লাখ টাকা চাঁদাবাজির ঘটনায় মামলায় খালাস দেওয়া হয়েছে নূর হোসেনকে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যার ঘটনায় ২০১৭ সালের ১৬ জানুয়ারি মামলার রায়ে নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদন্ড দেন আদালত। এরপর থেকে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন কারাগারে বন্দী রয়েছেন।

Leave a Reply