নিজস্ব প্রতিবেদকঃ
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে করোনা প্রতিরোধে কার্যকরি পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়ে সাত দফা দাবিতে সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করেছে পাবনা জেলা বিএনপি। গত ২৭ জুন রবিবার পাবনা জেলা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরীর হাতে স্মারকলিপি তুলে দেন জেলা বিএনপি,যুবদল, ছাএদল ও পাবনা আইনজীবি ফোরামের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা জেলা বিএনপির সাবেক আহবায়ক এ্যাডঃ মীর্জা আজিজুর রহমান,
সদর উপজেলা বিএনপির সদস্য সচিব আবুল হাশেম,পাবনা পৌর বিএনপির সদস্য সচিব ডাঃ আহমেদ মোস্তফা নোমান,জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সেলিম আহমেদ সহ প্রমুখ।

তাদের দাবিসমূহের মধ্যে রয়েছে “করোনা ভাইরাসের সংক্রমন রোধে যত দ্রুত সম্ভব সকল মানুষকে টিকা বিনামূল্যে প্রদানের ব্যবস্থা করতে হবে।

প্রতিটি জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে অধিকহারে বিনামূল্যে সরকারী খরচে করোনা টেষ্ট করার ব্যবস্থা করতে হবে।

প্রতিটি জেলা সদরে পৃথক করোনা হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি এবং সরকারী খরচে বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

যেহেতু করোনা রোগের চিকিৎসায় অক্সিজেন ও আইসিইউ অত্যন্ত জরুরী বিষয় সেহেতু প্রত্যেকটি জেলা উপজেলায় পর্যাপ্ত আইসিইউবেড,হাইফ্লোনজেল ও সিলিন্ডারের ব্যবস্থা করতে হবে।

জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে পর্যাপ্ত চিকিৎসক, নার্সসহ পর্যাপ্ত টেকনিশিয়ান ও লোকবল নিয়োগ ও অন্যান্য রোগের চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

প্রতিটি জেলায় অসুস্থ, বৃদ্ধ ও চলাচলে অনুপযোগী রুগির করোনা টেষ্টের জন্য বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ ও সরকারী খরচে টেষ্টের ব্যবস্থা করতে হবে।

সার্বিক চিকিৎসা সেবার জন্য অধিক সংক্রমন বৃদ্ধি অঞ্চল হিসেবে পর্যাপ্ত অর্থ বরাদ্দ করতে
হবে।

এ বিষয়ে ডাঃ আহমেদ মোস্তফা নোমান বলেন “করোনা মোকাবেলায় আমরা জাতীয় ঐক্য চাই,এই দূর্যোগের সময় সকল মতভেদ ভুলে জাতীয় ঐক্য গড়ে তুলতে আহবান জানিয়েছেন জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব ও সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক।

এ সম্পর্কে পাবনা সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী বলেন “করোনা মোকাবিলায় আমরা জরুরী সিদ্ধান্ত গ্রহণ করেছি, আমাদের পাশে অবস্থান করে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *